এবার প্রিয়াঙ্কাকে নিয়ে বনেজঙ্গলে যেতে চান ব্রেয়ার গ্রিলস

আগের সংবাদ

৭ হাজার কোটি টাকা ব্যয়ে সাত প্রকল্প একনেকে অনুমোদন

পরের সংবাদ

নাইকো মামলায় খালেদার বিরুদ্ধে চার্জগঠন ২৯ সেপ্টেম্বর

প্রকাশিত: আগস্ট ২, ২০২২ , ১২:৪৭ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২, ২০২২ , ১২:৪৭ অপরাহ্ণ

কানাডিয়ান প্রতিষ্ঠান নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের কয়েক হাজার কোটি টাকার আর্থিক ক্ষতিসাধন ও দুর্নীতির আলোচিত মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিরুদ্ধে চার্জগঠন শুনানি পিছিয়ে আগামী ২৯ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

আজ মঙ্গলবার (২ আগস্ট) মামলাটিতে খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য ছিল। তবে খালেদা জিয়া অসুস্থ থাকায় ঢাকার ৯ নম্বর (অস্থায়ী) বিশেষ জজ শেখ হাফিজুর রহমানের আদালতে তার আইনজীবীরা শুনানি পেছানোর জন্য সময় চেয়ে আবেদন করেন। বিচারক আবেদনটি মঞ্জুর করে আগামী ২৯ সেপ্টেম্বর নতুন দিন ধার্য করেন।

মামলা সূত্র বলছে, ২০০৭ সালের ৯ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম তেজগাঁও থানায় খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে এ দুর্নীতির মামলাটি দায়ের করেন। এরপর ২০১৮ সালের ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করা হয়। এতে খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকা আর্থিক ক্ষতির অভিযোগ আনা হয়েছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়