৭ হাজার কোটি টাকা ব্যয়ে সাত প্রকল্প একনেকে অনুমোদন

আগের সংবাদ

সরকারের সাফল্যে ঈর্ষান্বিত হয়ে অপপ্রচারে লিপ্ত বিএনপি: কাদের

পরের সংবাদ

কৃচ্ছ্রতা সাধনে ফাইভ-জি প্রকল্প স্থগিত করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: আগস্ট ২, ২০২২ , ১:০৪ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২, ২০২২ , ২:৪৭ অপরাহ্ণ

কৃচ্ছ্রতা সাধনের জন্য টেলিটকের ফাইভ-জি প্রকল্প স্থগিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সঙ্গে ফোর-জি নেটওয়ার্কে আরও শক্তিশালী করতে নির্দেশ দিয়েছেন তিনি।

আজ মঙ্গলবার (২ আগস্ট) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষের সঙ্গে যুক্ত হয়ে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠক শেষে পরবর্তী সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

প্রধানমন্ত্রীর বরাত দিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী টেলিটকের ফাইভ-জি প্রকল্প স্থগিত করেছেন। যেহতু কৃচ্ছ্রতা সাধনের চেষ্টা করছি। সে কারণে মূলত এই প্রকল্প স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার একনেক বৈঠক পরবর্তী সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানসহ অন্যরা। ছবি: ভোরের কাগজ

কারণ হিসেবে মন্ত্রী বলেন, ফাইভ-জি প্রকল্প পাস হলে আমাদের কিছু জিনিস আমদানি করতে হত। তাই আপাতত এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে পরবর্তী সময়ে এই প্রকল্পের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

একনেক বৈঠকে কক্সবাজারের নাফ নদীর বিষয়ক প্রকল্পের আলোচনায় প্রধানমন্ত্রী বেশি বেশি করে ঝাউ গাছ লাগাতেও নির্দেশ দিয়েছেন বলে জানান পরিকল্পনামন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়