×

খেলা

মেসি-নেইমারের গোলে শিরোপা জয়ে মৌসুম শুরু পিএসজির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ আগস্ট ২০২২, ০৯:২৪ এএম

মেসি-নেইমারের গোলে শিরোপা জয়ে মৌসুম শুরু পিএসজির

রবিবার রাতে মেসি ও নেইমারের গোলনিপুণতায় নঁতেকে হারায় ফরাসি ক্লাব পিএসজি। ছবি: সংগৃহীত

মেসি-নেইমারের নৈপুণ্যে শিরোপায় মৌসুম শুরু করেছে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জ্যামাইকা (পিএসজি)। গতকাল রবিবার রাতে নেইমারের জোড়া গোল, লিওনেল মেসি ও সার্জিও রামোসের একটি করে গোলে ৪-০ ব্যবধানে নঁতেকে হারিয়ে ট্রফি দোঁ চ্যাম্পিয়নের শিরোপা জিতেছে পিএসজি।

ইসরাইলের তেল আবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামে এ নিয়ে ১১তম বার এই শিরোপা জিতল ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা। গত মৌসুমে লিলের কাছে হেরে এই শিরোপা হাতছাড়া হয় পিএসজির। এর আগে টানা আটবার ফ্রেঞ্চ সুপার কাপের শ্রেষ্ঠত্ব অর্জন করে তারা। পিএসজির দায়িত্ব নেয়ার পর প্রথম শিরোপা জিতল কোচ ক্রিস্তফ গালতিয়ের। খবর ইউরো স্পোর্টসের।

নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে ছিলেন না ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। তাকে নিয়ে একদম আক্ষেপ করতে হয়নি পিএসজির ফুটবলারদের। ম্যাচের শুরুর দিকেই ক্লাবকে খেলায় এগিয়ে নেন মেসি। বিরতির ঠিক আগমুহূর্তে অসাধারণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। দ্বিতীয়ার্ধে রামোস ব্যবধান আরও বাড়ানোর পর শেষদিকে নিজের দ্বিতীয় গোল করেন নেইমার।

লিগের গত আসরে দ্বিতীয়বারের দেখায় এই নঁতের মাঠে ৩-১ গোলে হেরে গেছিল পিএসজি। তাদের গুঁড়িয়েই সেই ক্ষতে প্রলেপ দিল দলটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App