×

সারাদেশ

ঝিনাইদহে আট হিন্দুবাড়িতে হামলা লুটপাট, আহত ১৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ আগস্ট ২০২২, ০৪:২৮ পিএম

ঝিনাইদহে আট হিন্দুবাড়িতে হামলা লুটপাট, আহত ১৫

শৈলকূপায় আট হিন্দু বাড়িতে হামলার ঘটনায় আহতদের কয়েকজন। ছবি: সংগৃহীত

ঝিনাইদহে আট হিন্দুবাড়িতে হামলা লুটপাট, আহত ১৫

লুটপাট হওয়া দোকানের কিছু মালামাল। ছবি: সংগৃহীত

ঝিনাইদহের শৈলকুপায় এক গ্রামে আট হিন্দু বাড়িতে হামলা ও লুটপাট হয়েছে। আহত হয়েছেন অন্তত ১৫ জন। তারা শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

শৈলকুপা থানার ওসি আমিনুল ইসলাম জানান, রবিবার (৩১ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার কামারিয়া গ্রামে ওই হামলার ঘটনা ঘটে।

পুলিশ বলছে, কামারিয়া গ্রামের সব পরিবারই হিন্দু সম্প্রদায়ের। দিন সাতেক আগে পাশের বগুড়া গ্রাম থেকে জনা বিশেক লোক এসে ঘোরাঘুরি করলে কামারিয়া গ্রামের মানুষ থানায় খবর দেয়। পরে পুলিশ গিয়ে তাদের এলাকা থেকে সরিয়ে দেয়। এর জের ধরে রবিবার রাতে আবার কামারিয়া গ্রামে হামলা হয়।

[caption id="attachment_360712" align="aligncenter" width="700"] লুটপাট হওয়া দোকানের কিছু মালামাল। ছবি: সংগৃহীত[/caption]

ওসি আমিনুল জানান, বগুড়া এলাকা থেকে ৪০-৫০ জন সন্ত্রাসী গিয়ে বেছে বেছে আটটি হিন্দু বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করেছে।

হামলার শিকার কামারিয়া গ্রামের সন্ধ্যা রানী বলেন, সন্ত্রাসীরা আমার ছেলের দোকানে ভাঙচুর ও মালামাল লুট করেছে। আমার ছেলেকে পিটিয়ে আহত করেছে।

ভুক্তভোগী শিখা রানী বলেন, হামলার সময় গ্রামের মানুষ আতঙ্কিত হয়ে পড়েছিল। মাঝে মধ্যে বাইরের গ্রাম থেকে সন্ত্রাসীরা এসে চাঁদা চাইত।

পুলিশ জানায়, কামারিয়ার সুনীল মণ্ডল, দীপক মণ্ডল, ভরত মণ্ডল, জ্ঞানেন্দ্র মণ্ডল, উত্তম বাইন, সজল বারই, দেব কুমার ও বিকাশ কুমারের বাড়িতেও হামলা হয়েছে।

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও শৈলকুপা আসনের সংসদ সদস্য আব্দুল হাই বলেন, হিন্দু বাড়িতে হামলা মেনে নেওয়া যায় না।

ঝিনাইদহের পুলিশ সুপার মুনতাসিরুর ইসলাম বলেন, কয়েকদিন আগে কামারিয়া গ্রামে একটি মোটর সাইকেল চুরির ঘটনা ঘটে। এ নিয়ে বিরোধ চলছে বলে শুনেছি। তবে এবার কী কারণে হামলা হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App