×

সারাদেশ

জাতীয় শোক দিবস উপলক্ষে বিশ্বনাথে ‘মানস’ এর ফ্রি মেডিকেল ক্যাম্প

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ আগস্ট ২০২২, ০৯:৩৩ পিএম

জাতীয় শোক দিবস উপলক্ষে বিশ্বনাথে ‘মানস’ এর ফ্রি মেডিকেল ক্যাম্প

সোমবার সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজীতে মানস-এর ফ্রি মেডিকেল ক্যাম্পে ডা. অরূপ রতন চৌধুরীসহ অন্যরা। ছবি: ভোরের কাগজ

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজীতে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে মাদকদ্রব্য ও নেশা-নিরোধ সংস্থা মানস। গতকাল সোমবার (১ আগস্ট) ‘মানস’ লামাকাজী ইউনিয়ন কমিটির আয়োজনে লামাকাজী ইউনিয়নের দিঘলী উপস্বাস্থ্য কেন্দ্রে এই ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

কবি ও শিক্ষাবিদ মুহিবুর রহমান কিরণ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন আর্তমানবতার সেবক, বীরমুক্তিযোদ্ধা, একুশে পদকপ্রাপ্ত শব্দসৈনিক ও মানস-এর প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. অরূপরতন চৌধুরী।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি পুলক ভট্টাচার্য, মানস সিলেট জেলা কমিটির সভাপতি হেলাল আহমদ, মানস লামাকাজী ইউনিয়ন কমিটির সভাপতি ধলা মিয়া চেয়ারম্যান, সাধারণ সম্পাদক বিশিস্ট সাংবাদিক তাপস দাশ পুরকায়স্থ, মানস সিলেট এর সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা. অরূপ রতন চৌধুরী বলেন, বাঙ্গালি জাতির সৌভাগ্য যে বঙ্গবন্ধুর মত একজন মহান নেতা ছিলেন, আর দুর্ভাগ্য যে এমন মহান নেতাকে আমরা ধরে রাখতে পারিনি। ঘাতকের নির্মমতায় আমরা শুধু বাঙ্গালি জাতির পিতাই হারাইনি, তার সোনার বাংলা গড়ে তোলার স্বপ্নও বাধাগ্রস্ত হয়েছে। তিনি বলেন, এই নির্মমতার পরেও বঙ্গবন্ধু কন্যা বাংলার মাটি ও মানুষের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন। এসময় ডা. অরূপ বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

মানস-এর কার্যক্রম সম্পর্কে ড. অরূপরতন চৌধুরী বলেন, আমরা প্রায় চার দশক ধরে মাদক বিরোধী আন্দোলন করছি। তরুণ সমাজকে মাদকাসক্তির হাত থেকে রক্ষা করতে হবে। তিনি বলেন, মাদক নিয়ন্ত্রণে সরকার জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে, এজন্য আমি মানস এর পক্ষ থেকে  প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি বলেন, লামাকাজী ইউনিয়নের মানুষ আমি এটাই আমার বড় পরিচয়। মা মাটির টানে জীবনের শেষ ধাপে আপনাদের কাছে এসেছি, আমার নেবার কিছু নাই, আমি এ এলাকার মানুষের সেবা করতে চাই।

ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে সিলেট এমএজি ওসমানী মেডিকেলের চিকিৎসকরা স্থানীয় দরিদ্র ও নিম্ন আয়ের মানুষদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করেন। একই সময়ে বিনামূল্যে ব্লাড গ্রুপ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App