×

জাতীয়

চবিতে ছাত্রলীগের বিক্ষোভ, মূল ফটকে তালা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ আগস্ট ২০২২, ১০:৪৩ এএম

চবিতে ছাত্রলীগের বিক্ষোভ, মূল ফটকে তালা

চবি ছাত্রলীগের পুর্নাঙ্গ কমিটিকে ‘প্রহসন’ আখ্যা দিয়ে ক্যাম্পাসের মূল ফটকে তালা ঝুলিয়েছেন পদবঞ্চিত নেতাকর্মীরা। ছবি: সংগৃহীত

# চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদবঞ্চিত নেতাকর্মীদের বিক্ষোভ, ‘প্রহসনমূলক’ আখ্যা # বাস ও শার্টল ট্রেন চলাচল বন্ধ, আতঙ্কে সাধারণ শিক্ষার্থীরা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনকে কেন্দ্র করে ক্যাম্পাস অবরোধের ডাক দিয়েছেন পদবঞ্চিত নেতাকর্মীরা। এরই মধ্যে নবগঠিত এই কমিটিকে ‘প্রহসনমূলক’ বলে আখ্যা দিয়ে মূল ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন তারা।

পদবঞ্চিতদের ক্যাম্পাস অবরোধের ফলে বাস ও শার্টল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। আতঙ্কে রয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার রাতে এ কমিটির অনুমোদন দেয়া হয়। এতে সহ-সভাপতি হিসেবে ৬৯ জন, যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে ১২ জন এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে ১১ জনকে রাখা হয়েছে। সব মিলিয়ে ছাত্রলীগের ৩৭৫ জন সদস্যকে কমিটিতে রাখা হয়েছে।

এর আগে ২০১৯ সালের জুলাই মাসের মাঝামাঝিতে চবি ছাত্রলীগের দুই সদস্যবিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়। এতে রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করা হয়। এ সময় দ্রুততর সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশনা দেয়া হয়। কিন্তু ২০১৯ সালের জুলাই থেকে শুরু করে ২০২২ এর জুলাই পর্যন্ত তিন বছরেও পূর্ণাঙ্গ কমিটি গঠনে ব্যর্থ হয়েছে রুবেল-টিপু কমিটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App