ট্রেন কাউকে ধাক্কা দেয় না, অন্যরা ধাক্কা দেয়: রেলমন্ত্রী

আগের সংবাদ

হাসপাতালে আরও ৮৭ ডেঙ্গু রোগী

পরের সংবাদ

টিপু হত্যার মাস্টার মাইন্ডসহ দুইজন রিমান্ডে

প্রকাশিত: আগস্ট ১, ২০২২ , ৫:১৯ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১, ২০২২ , ৬:২৩ অপরাহ্ণ

রাজধানীর শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু হত্যা মামলার অন্যতম মাস্টারমাইন্ড সোহেল শাহরিয়ার ও হত্যায় ব্যবহৃত অস্ত্র সরবরাহকারী মারুফ রেজা সাগর ওরফে সাগরের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১ আগস্ট) দুই আসামিকে আদালতে হাজির করে প্রত্যেকের ৫ দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (নি.) মোহাম্মদ ইয়াসিন শিকদার। এ সময় আসামিদের পক্ষে আইনজীবী হেমায়েত উদ্দীন মোল্যাসহ কয়েকজন রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

আইনজীবীরা বলেন, এজাহারে তাদের নাম নেই। সন্দেহের বশে গ্রেপ্তার করে রিমান্ড আবেদন করেছে। তারা ষড়যন্ত্রের শিকার। তবে রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধীতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালত আসামিদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শাহজাহানপুর থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর শাহ আলম এ তথ্য জানান। এর আগে গত রবিবার রাতে মতিঝিল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

গত ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে শাজাহানপুর ইসলামী ব্যাংকের সামনে টিপুর গাড়ি লক্ষ্য করে হেলমেট পরা দুর্বৃত্তরা এলোপাতাড়ি গুলি করে। গুলিতে টিপু, তার গাড়িচালক মুন্না ও রিকশা আরোহী রাজধানীর বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী প্রীতি গুলিবিদ্ধ হন। এ ঘটনায় টিপু ও প্রীতির মৃত্যু হয়।

পরদিন শুক্রবার নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১, ১২, ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে শাজাহানপুর থানায় মামলা করেন। মামলা নাম্বার ১৮ (৩) ২২। অভিযোগে তিনি কারো নাম উল্লেখ না করে অজ্ঞতানামা আসামি হিসেবে মামলা দায়ের করেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়