ইসির সংলাপ থেকে অর্জন কী

আগের সংবাদ

নারী ইউরোতে ইংল্যান্ড সেরা

পরের সংবাদ

টিপু-প্রীতি হত্যায় আরও দুজন গ্রেপ্তার

প্রকাশিত: আগস্ট ১, ২০২২ , ৮:০৯ পূর্বাহ্ণ আপডেট: আগস্ট ১, ২০২২ , ৮:৩৬ পূর্বাহ্ণ

রাজধানীর শাহজাহানপুরে গুলি করে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু হত্যা মামলায় আরো দুজনকে গ্রপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

গতকাল রবিবার (৩১ জুলাই) রাতে রাজধানীর কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন ডিএমপি গোয়েন্দা শাখা (ডিবি) মতিঝিল বিভাগের উপকমিশনার রিফাত রহমান শামীম।

ডিবি সূত্রে জানা গেছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে রাত সাড়ে ১১টার দিকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সংশ্লিষ্ট সোহেল শাহরিয়ার ছাড়াও মারুফ রেজা সাগরকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী প্রীতি

ডিবি মতিঝিল বিভাগের উপকমিশনার রিফাত রহমান শামীম বলেন, এ ঘটনায় আমরা দুজনকে গ্রেপ্তার করেছি। পরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। এর আগে গত শনিবার টিপু হত্যাকাণ্ডে জড়িত থাকার সন্দেহে মতিঝিল থেকে আরও চারজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- জোবায়ের আলম খান রবিন, আরিফুর রহমান সোহেল, খায়রুল ও সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান টিটু। এরপর তাদেরকে গতকাল রবিবার ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নূরের আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ডের আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। আসামিপক্ষ থেকে রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক প্রত্যেকের দুদিন করে রিমান্ড মঞ্জুর করে। এরই মধ্যে গতকাল রাতে আরও দুজনকে গ্রেপ্তার করলো পুলিশ।

উল্লেখ্য, গত ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে শাজাহানপুর ইসলামী ব্যাংকের সামনে টিপুর গাড়ি লক্ষ্য করে হেলমেট পরা দুর্বৃত্তরা এলোপাতাড়ি গুলি করে। গুলিতে টিপু, তার গাড়িচালক মুন্না ও রিকশা আরোহী রাজধানীর বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী প্রীতি গুলিবিদ্ধ হন। এ ঘটনায় টিপু ও প্রীতির মৃত্যু হয়। পরদিন শুক্রবার নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১, ১২, ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে শাজাহানপুর থানায় মামলা করেন। মামলা নাম্বার ১৮(৩)২২। অভিযোগে তিনি কারো নাম উল্লেখ না করে অজ্ঞতানামা আসামি হিসেবে মামলা দায়ের করেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়