×

খেলা

শুরুতেই ৩ উইকেট হারিয়ে চাপে জিম্বাবুয়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জুলাই ২০২২, ০৫:২২ পিএম

শুরুতেই ৩ উইকেট হারিয়ে চাপে জিম্বাবুয়ে

আগের ম্যাচে ৬৭ রান করা মাধেভেরেকে দলীয় ৫ রানের মাথায় সাজঘরে ফেরান স্পিনার মোসাদ্দেক হোসেন সৈকত

বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ের প্রত্যাশায় আজ টস জিতে ব্যাট করতে নেমে ৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে। মোসাদ্দেক হোসেন সৈকত ওভারের প্রথম বলে উদ্বোধনী ব্যাটার রেজিস চাকাভাকে শুণ্য রানে এবং ওভারের শেষ বলে আগের ম্যাচে ৬৭ রান করা মাধেভেরেকে দলীয় ৫ রানের মাথায় সাজঘরে ফেরায় সৈকত। এর পর নিজের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে অধিনায়ক ক্রেইগ আরভিনকে ব্যক্তিগত ১ রানে প্যাভিলিয়নের পথ ধরায় স্পিনার মোসাদ্দেক হোসেন সৈকত। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩ ওভার শেষে স্বাগতিকদের সংগ্রহ ১০ রান।

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগিতক জিম্বাবুয়ে। সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ১৭ রানের জয় পেয়ে ১-০ ব্যবধানে এগিয়ে আছে স্বাগতিকরা। এই ম্যাচে বাংলাদেশ জয় নিশ্চিত করতে পারলে সিরিজ ১-১ এ সমতায় ফিরবে টাইগাররা। বিপরীতে ক্রেইগ আরভিনরা জয় পেলে সিরিজ নিশ্চিত করবে । প্রথম ম্যাচের একাদশ থেকে দুই পরিবর্তন নিয়ে আজ মাঠে নেমেছে সোহানরা। স্পিনার নাসুম আহমেদের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছে মাহেদি হাসান ও তাসকিন আহমেদের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছে তরুণ পেসার হাসান মাহমুদ।

পঞ্চপান্ডব খ্যাত মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ এই পাঁচজনকে ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে লাল-সবুজের প্রতিনিধিরা। বাংলাদেশের অষ্টম টি-টোয়েন্টি অধিনায়ক নুরুল হাসান সোহানের নেতৃত্বে এই নতুন যুগের সূচনা করেছে তরুণ টাইগাররা। সিরিজের তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ২ আগস্ট। প্রথম ম্যাচে হারলেও এই সিরিজে জয়ের জন্য মরিয়া টাইগাররা। দীর্ঘদিনের সিরিজ জয়ের আক্ষেপ ঘুচানোর সর্বাত্মক চেষ্টা করবে সোহানরা। টাইগাররা সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজ জিতেছে গত বিশ^কাপের আগে। ঘরের মাঠে পরপর দুই সিরিজে হারিয়েছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে। এরপর আর কোনো সিরিজ জিততে পারেনি রিয়াদ বাহিনী। তাই এই সিরিজে জয় থাকবে সোহানদের একমাত্র লক্ষ্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App