×

জাতীয়

টিপু হত্যার আসামিদের ছবি তোলায় ক্যামেরাম্যানের ওপর হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জুলাই ২০২২, ০৭:১৫ পিএম

টিপু হত্যার আসামিদের ছবি তোলায় ক্যামেরাম্যানের ওপর হামলা

ডিবিসি’র ক্যামেরাম্যান। ছবি: ভোরের কাগজ

টিপু হত্যার আসামিদের ছবি তোলায় ক্যামেরাম্যানের ওপর হামলা

হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে ক্যামেরা ও সরঞ্জাম। ছবি: ভোরের কাগজ

টিপু হত্যার আসামিদের ছবি তোলায় ক্যামেরাম্যানের ওপর হামলা

আহত ডিবিসি’র ক্যামেরাম্যান। ছবি: ভোরের কাগজ

 রাজধানীর শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতি হত্যা মামলায় গ্রেপ্তার চার আসামিদের ভিডিও করে পেশাগত কাজ পালনকালে ডিবিসির ক্যামেরাম্যান আল আমিনের ওপর হামলা চালিয়েছে আসামির স্বজনরা।

রবিবার (৩১ জুলাই) বিকেল পৌনে চারটার দিকে ঢাকার সিএমএম আদালতের নিচে এ ঘটনা ঘটে। এ হামলায় আল আমিনের চোখ, মুখ ফুলে গেছে। ভেঙে ফেলা হয় তার ক্যামেরাও। এরপপর প্রাথমিকভাবে তাকে মিটফোর্ড হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

জানা যায়, এদিন দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (নি.) মোহাম্মদ ইয়াসিন শিকদার চার আসামি সাবেক ছাত্রলীগ নেতা মাহবুবুর রহমান ওরফে টিটু, জুবের আলম খান ওরফে রবিন ওরফে রেলওয়ে রবিন, আসিফুর রহমান সোহেল ওরফে ঘাতক সোহেল এবং খাইরুল ইসলাম ওরফে খাইরুলকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করেন। তাদের ঢাকার সিএমএম আদালতের হাজতখানায় রাখা হয়। বিকেল তিনটা থেকে সাংবাদিকরা আসামিদের ছবি ও ভিডিও ফুটেজের জন্য অপেক্ষা করতে থাকেন।

এ অবস্থায় বিকেল পৌনে ৪ টার কিছু আগে পুলিশ পাহারায় আসামিদের হাজতখানা থেকে বের করা হয়। সিএমএম আদালতে নিচে আসলে আসামিদের স্বজনরা হুট করেই ডিবিসির ক্যামেরা ম্যান আল আমিনের ওপর চড়াও হন। তারা তাকে কিল, ঘুষি মারতে থাকেন। ভেঙে ফেলা হয় তার ক্যামেরাও। পরে কোর্ট রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকরা আল আমিনকে উদ্ধার করেন। তাদের দেখে হামলাকারীরা দ্রুত আদালত প্রাঙ্গণ থেকে সটকে পড়ে।

[caption id="attachment_360579" align="aligncenter" width="1280"] হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে ক্যামেরা ও সরঞ্জাম। ছবি: ভোরের কাগজ[/caption]

পরে আহত আল আমিনকে উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত মিটফোর্ড হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া। এদিকে এ ঘটনায় কোতয়ালীয় থানায় মামলা করবেন বলে জানিয়েছেন ডিবিসির রিপোর্টার লিটন মাহমুদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App