×

জাতীয়

আন্দোলনে বিএনপির সঙ্গে থাকবে পীপলস লীগ ও জাতীয় দল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জুলাই ২০২২, ০৯:৪৩ পিএম

আন্দোলনে বিএনপির সঙ্গে থাকবে পীপলস লীগ ও জাতীয় দল

ছবি: ভোরের কাগজ

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সরকারের বিরুদ্ধে ‘বৃহত্তর’ প্ল্যাটফর্মে আন্দোলনে গড়তে ২০ দলীয় জোটের আরো দুই শরিক বাংলাদেশ পিপলস লীগ ও জাতীয় দলের সাথে সংলাপ করেছে বিএনপি।

রবিবার (৩১ জুলাই) বিকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে পিপলস লীগের সভাপতি গরীবে নেওয়াজ ও মহাসচিব সৈয়দ মাহবুব মোর্শেদ এবং জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা ও মহাসচিব রফিকুল ইসলাম নিজ নিজ দলের নেতৃত্ব দেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এই দুইটি সংলাপ ছিলেন।

সংলাপ শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই ফ্যাসিবাদী কর্তৃত্ববাদী সরকারের পতনের লক্ষ্যে সমস্ত রাজনৈতিক দলগুলো ঐক্যবদ্ধ করার যে উদ্যোগ নিয়েছি তার অংশ হিসেবে আমরা আজকে তিনটি দলের সঙ্গে আলোচনা করেছি। আমরা এই সরকারের সরিয়ে একটি নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের দাবিতে বৃহত্তর ঐক্যের মধ্যে দিয়ে আন্দোলন গড়ে তুলতে একমত হয়েছি।

এ নিয়ে জোটের মোট ১২ টি দল তথা ইসলামী ঐক্যজোট, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি, ইসলামিক পার্টি, লিবারেল ডেমোক্রেটিক পার্টি(এলডিপি), লেবার পার্টি, ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ-ভাসানী), মুসলিম লীগ, জমিয়তে উলামায়ে ইসলাম, সাম্যবাদী দল, ডেমোক্রেটিক লীগ (ডিএল) এর সাথে সংলাপ শেষ করলো দলটি।

গত ২৪ মে থেকে বিএনপি সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপ শুরু করে। ২০ দলীয় জোটের বাইরে বিএনপি জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি, নাগরিক ঐক্য, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, গণসংহতি আন্দোলন এর সাথে সংলাপ করেছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব সংলাপে দলের নেতৃত্ব দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App