ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষে গুলিতে কর্মী নিহত, আহত ৪০

আগের সংবাদ

টেকনাফে বিজেবির অভিযানে ২৬ কোটি টাকার মাদকদ্রব্য জব্দ

পরের সংবাদ

সহজ ডটকমকে করা জরিমানা স্থগিত করেছেন হাইকোর্ট

প্রকাশিত: জুলাই ৩১, ২০২২ , ২:৫৩ অপরাহ্ণ আপডেট: জুলাই ৩১, ২০২২ , ৩:০০ অপরাহ্ণ

আন্দোলনকারী মো. মহিউদ্দিন রনির অভিযোগে সহজ ডটকমকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের করা ২ লাখ টাকা জরিমানা দুই সপ্তাহের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে এই জরিমানা কেন অবৈধ ঘোষণা করা হবে না জানতে চেয়ে রুল জারি করে হাইকোর্ট।

আগামী ২ সপ্তাহের মধ্যে বাণিজ্য সচিব ও ভোক্তা অধিদপ্তরের সংশ্লিষ্টদের এর জবাব দিতে বলা হয়েছে। আর বিষয়টি ১৫ কার্যদিবস পর শুনানির জন্য রেখেছেন সর্বোচ্চ আদালত।

রবিবার (৩১ জুলাই) হাইকোর্টের বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবির লিটনের বেঞ্চ এই আদেশ দেন।

সহজ ডটকমের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার তানজিব উল আলম। ভোক্তা অধিদপ্তরের পক্ষে ছিলেন ব্যারিস্টার তাপস কান্তি বল ও জর্জ চৌধুরী। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

গত ২০ জুলাই রেলখাতের অব্যবস্থাপনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মহিউদ্দিন রনির অভিযোগ প্রমাণিত হওয়ায় সহজ ডটকমকে দুই লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর।

২৬ জুলাই এ জরিমানার বৈধতা চ্যালেঞ্জ করে সহজ ডটকমের পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট করেন কাজী এরশাদুল আলম। রিটে জরিমানার আদেশ স্থগিতের পাশাপাশি জরিমানা কেন বেআইনি ঘোষণা করা হবে না জানতে চেয়ে রুল জারির প্রার্থনা করা হয়।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়