সহজ ডটকমকে করা জরিমানা স্থগিত করেছেন হাইকোর্ট

আগের সংবাদ

সম্পূর্ণ গ্রহণযোগ্য নির্বাচন হওয়া কঠিন: সিইসি

পরের সংবাদ

টেকনাফে বিজেবির অভিযানে ২৬ কোটি টাকার মাদকদ্রব্য জব্দ

প্রকাশিত: জুলাই ৩১, ২০২২ , ২:৫৪ অপরাহ্ণ আপডেট: জুলাই ৩১, ২০২২ , ২:৫৪ অপরাহ্ণ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) টেকনাফ ব্যাটালিয়ন প্রায় ২৬ কোটি টাকা মূল্যমানের ৪ কেজি ২৭৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং দেড় লাখ পিস ইয়াবা আটক করেছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের মূল্য ২৫ কোটি ৮৯ লাখ ৪০ হাজার টাকা বলে বিজিবি দাবি করেছে।

বিজেপি জানায়, বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতির যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র অভিযানিক কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অভিযান চালায়।

রবিবার (৩১ জুলাই) রাতে বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, জালিয়ারদ্বীপ এলাকার নাফ নদী দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে।

এই সংবাদের ভিত্তিতে দুইটি চোরাচালান প্রতিরোধ টহলদল রাতে জালিয়ারদ্বীপে কৌশলগত অবস্থান নেয়। ভোর পাঁচটার দিকে ৩/৪ জন লোককে একটি কাঠের নৌকা নিয়ে মায়ানমার থেকে বাংলাদেশে আসতে দেখে। তারা জালিয়ারদ্বীপে আসলে বিজিবি টহলদল তাদেরকে ধাওয়া করে। এ সময় তারা নৌকা থেকে লাফিয়ে নাফ নদীতে পড়ে এবং ডুব সাঁতার দিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল নৌকাটি উদ্ধার করে। নৌকার পাটাতনের নিচ থেকে এবং মাছ ধরার জালের ভিতর পলিথিন দিয়ে মোড়ানো অবস্থায় দুইটি প্লাষ্টিকের ব্যাগ উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগের ভিতর থেকে ৪.২৭৮ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ১ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে।

টিএপি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়