×

জাতীয়

মানুষ জেগে আছে, বিএনপিই জেগে জেগে ঘুমাচ্ছে: কাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুলাই ২০২২, ০১:৪৮ পিএম

মানুষ ঠিকই জেগে আছে। কেউ ঘুমিয়ে নেই, বরং বিএনপির নেতারাই জেগে জেগে ঘুমাচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার (৩০ জুলাই) সকালে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপি নেতাদের সরকার পতনের আন্দোলন প্রসঙ্গে এ কথা বলেন তিনি।

সম্প্রতি ‘মানুষকে জেগে উঠতে বিএনপি নেতারা যে বক্তব্য’ দিয়েছেন তার জবাবে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক তারই সমালোচনা করেন।

মতবিনিময়কালে ‘আন্দোলনের ফানুস উড়িয়ে তারা গভীর শীত নিন্দ্রায় চলে যাচ্ছেন’ এমন দাবি করে তিনি আরও বলেন, বিএনপির সরকার পতন আন্দোলন মানে নিজের দলের নেতাকর্মীদের মধ্যে এক গভীর দীর্ঘশ্বাস আর হতাশার বহিঃপ্রকাশ। যে দল নিজেদের নেত্রীকে মুক্ত করার জন্য আন্দোলন করতে পারে না, তারা নাকি আবার সরকার পতন ঘটাবে- এটা পাগলের প্রলাপ ছাড়া আর কিছু নয়।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন কুম্ভকর্ণ, তাদের কুম্ভকর্ণের ঘুম ভাঙানো সবার আগে দরকার।

‘আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া হবে’ বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেন ধাক্কা দিয়ে কাকে ফেলে দিবেন? আওয়ামী লীগকে? আওয়ামী লীগ কি এতই ঠুনকো দল? বন্দুকের নল থেকে জন্ম নেয়নি আওয়ামী লীগ।

এ সময় ‘আওয়ামী লীগের শিকড় এদেশের মাটি ও মানুষের অনেক গভীরে’ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন আওয়ামী লীগকে ধাক্কা দিলে নিজেরাই খাদের কিনারায় আছেন, আপনাদেরই খাদে পড়ে যেতে হবে।

সেতুমন্ত্রী বলেন, যারা এদেশে বসে ফরমায়েশি রাজনীতি করে তারা জনপ্রত্যাশা থেকে যোজন যোজন দূরে অবস্থান করছে এবং তাদের অবস্থানই জনগণের কাছে ঠুনকো ও ভঙ্গুর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App