×

পুরনো খবর

পান্না কায়সারকে সংবর্ধনা দিল কেন্দ্রীয় খেলাঘর আসর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুলাই ২০২২, ০৯:৪৮ পিএম

পান্না কায়সারকে সংবর্ধনা দিল কেন্দ্রীয় খেলাঘর আসর

বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পাওয়ায় কেন্দ্রীয় খেলাঘর আসরের সভাপতি মণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপক পান্না কায়সারের সংবর্ধনা অনুষ্ঠানে ভোরের কাগজ সম্পাদক ও সংগঠনের মহানগর কমিটির সভাপতি শ্যামল দত্ত সহ অন্যরা। ছবি: ভোরের কাগজ

পান্না কায়সারকে সংবর্ধনা দিল কেন্দ্রীয় খেলাঘর আসর

ছবি: ভোরের কাগজ

মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণায় বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পাওয়ায় জাতীয় শিশু কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসরের সভাপতি মণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপক পান্না কায়সারকে সংবর্ধিত করল সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার (৩০ জুলাই) বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে খেলাঘর ঢাকা মহানগর কমিটির আয়োজনে এ সংবর্ধনা দেয়া হয়। ভোরের কাগজ সম্পাদক ও খেলাঘর ঢাকা মহানগর কমিটির সভাপতি শ্যামল দত্তের সভাপতিত্বে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় খেলাঘরের সাধারণ সম্পাদক অধ্যাপক প্রণয় সাহা, প্রেসিডিয়াম সদস্য মামুন মোর্শেদ, আব্দুল মতিন ভুঁইয়া,শমী কায়সার, হান্নান চৌধুরী, শরীফ আহমেদ, আব্দুল মান্নান, ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান শহীদ।

[caption id="attachment_360452" align="aligncenter" width="1124"] ছবি: ভোরের কাগজ[/caption]

প্রথমে খেলাঘরের পক্ষ থেকে ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান সংগঠনের নেতাকর্মী ও ভাইবোনরা। পরে খেলাঘরের ভাই বোনদের পরিবেশনায় নাচ, গান ও কবিতা আবৃত্তি পরিবেশন করা হয়।

পান্না কায়সার বলেন, আমার স্বপ্ন মুক্তিযুদ্ধের চেতনায় বিজ্ঞানমনষ্ক প্রজন্ম গড়ে তোলা। সে লক্ষে আরো বেশি বেশি কাজ করে যাব। আগামী প্রজন্মকে যদি অসাম্প্রদায়িক চেতনায় গড়ে তোলা যায় তাহলে ২০৪১ সালে বাংলাদেশ হবে ঠিক অন্যরকম।

মুক্তিযুদ্ধের চেতনায় বিজ্ঞান মনষ্ক প্রজন্ম গড়ে তুলতে সকলের সহযোগিতা কামনা করে তিনি বলেন, এ লক্ষ্যে সারাদেশে আরো বেশি কাজ করতে চাই। সেইসঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক নতুন নতুন বই ও গবেষণার ইচ্ছা রয়েছে বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App