×

খেলা

ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে সহজ জয় ভারতের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুলাই ২০২২, ১০:২৩ এএম

ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে সহজ জয় ভারতের

ফাইল ছবি

একদিনের সিরিজে বিশ্রাম নেয়ার পর টি-টোয়েন্টি সিরিজে দলে ফিরেছিলেন রোহিত, ঋষভ পান্থ, রবিচন্দ্রন অশ্বিন, দীনেশ কার্তিকসহ একাধিক প্রথম সারির ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে তাদের দাপটেই ৬৮ রানে জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত। টসে হেরে প্রথমে ব্যাট করে রোহিতের দল ২০ ওভারে ১৯০-৬ তোলে। জবাবে ১২২-৮ স্কোরেই থেমে যায় ওয়েস্ট ইন্ডিজ।

অনেকেই মনে করেছিলেন ওপেনিংয়ে রোহিতের সঙ্গে পন্থকে দেখা যাবে। সবাইকে অবাক করে রোহিতের সঙ্গে সূর্যকুমারকে ওপেন করতে দেখা যায়। এর আগে কোনও দিন সূর্যকুমার ওপেন করেছেন কি না, কেউই মনে করতে পারছেন না।

নতুন ওপেনিং জুটি হলেও ভারতের শুরুটা খারাপ হয়নি। প্রথম চার ওভারে চল্লিশের কাছাকাছি রান উঠে যায়। ভারতকে প্রথম ঝটকা দেন আকিল হোসেন। সূর্যকুমারকে তুলে নেন তিনি। পরের ওভারেই ফেরেন শ্রেয়স আয়ার (০)। পন্থ নেমেছিলেন চারে। রোহিতের সঙ্গে জুটি গড়ছিলেন। তবে ১৪ রানের মাথায় ফিরলেন তিনিও। খারাপ শট খেলে হার্দিক পাণ্ড্য আউট হওয়ার সময় চাপে পড়ে গিয়েছিল ভারত। রোহিত অর্ধশতরান করেন। তিনি ফিরে যাওয়ায় চাপ আরও বাড়ে। মনে হচ্ছিল ভারতের রান দেড়শো পেরোবে না।

কার্তিক যতক্ষণ আছেন, ততক্ষণ ভয়ের কিছুই নেই। এমন কথাই বলেন তার অনুরাগীরা। কার্তিক এ দিন সেটাই আবার প্রমাণ করলেন। অশ্বিনের সঙ্গে সপ্তম উইকেটে জুটি বেঁধে তুললেন ৬২ রান। চারটি চার ও দুটি ছয়ের সাহায্যে ১৯ বলে ৪১ রানে অপরাজিত থাকলেন কার্তিক। ১০ বলে ১৩ করলেন অশ্বিন। ওয়েস্ট ইন্ডিজকে চাপে ফেলার জন্য ১৯০ রান যথেষ্ট ছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App