অস্ট্রেলিয়ার সিডনিতে বহুজাতিক আদিবাসী পদক পেলেন অজয় দাশগুপ্ত

আগের সংবাদ

শুটিং সেটে বন্দুক ঠেকিয়ে ৮ মডেলকে ধর্ষণ

পরের সংবাদ

অর্থনৈতিক মন্দায় কমেছে ফেসবুকের আয়

প্রকাশিত: জুলাই ৩০, ২০২২ , ১২:৪১ অপরাহ্ণ আপডেট: জুলাই ৩০, ২০২২ , ১:২৬ অপরাহ্ণ

প্রথমবারের মতো ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার ত্রৈমাসিক রাজস্ব আয় গত বছরের একই সময়ের তুলনায় কমেছে।

শুক্রবার (৩০ জুলাই) মেটা এক বার্তায় অর্থনৈতিক মন্দার আশঙ্কা ও ডিজিটাল বিজ্ঞাপনে প্রতিযোগীদের কাছ থেকে আসা চাপের কথা উল্লেখ করে আগামীতে পরিস্থিতির আরও অবনতির পূর্বাভাস দিয়েছে। খবর রয়টার্সের।

ক্যালিফোর্নিয়াভিত্তিক প্রতিষ্ঠানটির শেয়ারের দাম চার দশমিক ছয় শতাংশ কমেছে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, চলতি তৃতীয় প্রান্তিকে রাজস্ব ২৬ বিলিয়ন থেকে সাড়ে ২৮ বিলিয়ন ডলার কমতে পারে। এ পূর্বাভাস সত্য হলে টানা দুই বছর মেটার রাজস্ব কমে আসবে। এই প্রতিষ্ঠানের রাজস্বের প্রায় পুরো অংশই বিজ্ঞাপন থেকে আসে।

জুনে শেষ হওয়া দ্বিতীয় প্রান্তিকে রাজস্ব দাঁড়িয়েছে ২৮ দশমিক ৮ বিলিয়ন ডলার।ওয়াল স্ট্রিটের পূর্বাভাস ছিল ২৮ দশমিক ৯ বিলিয়ন ডলার।

মেটার জানিয়েছে, ফেসবুকের মাসিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা এখন ২৯৩ কোটি। এক বছর আগের তুলনায় এই সংখ্যা এক শতাংশ বেড়েছে। দৈনিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ১৯৭ কোটি।

ডলারের দাম বেড়ে যাওয়ার কারণে অন্য আন্তর্জাতিক প্রতিষ্ঠানের মতো মেটাও চাপে পড়েছে। কেননা, অন্য রাষ্ট্রগুলো থেকে আসা রাজস্ব ডলারের পরিবর্তে নিজস্ব মুদ্রায় আসছে।

টিএপি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়