×

সারাদেশ

সংবাদ সংগ্রহকালে হামলার শিকার ভোরের কাগজের সাংবাদিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুলাই ২০২২, ০৮:৫০ এএম

সংবাদ সংগ্রহকালে হামলার শিকার ভোরের কাগজের সাংবাদিক

বুধবার রাতে সংবাদ সংগ্রহের সময় হামলায় আহত ভোরের কাগজের প্রতিনিধি বেলাল হুসেইন বিজয়। ছবি: ভোরের কাগজ

ঝিনাইদহের কালীগঞ্জে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসীদের হামলার শিকার হয়েছেন ভোরের কাগজ এবং স্থানীয় দৈনিক নওয়াপাড়া কালীগঞ্জ উপজেলা প্রতিনিধি বেলাল হুসাইন বিজয়। গুরুতর আহত অবস্থায় যশোর ২৫০ শয্যা হাসপাতালে নেয়া হয়েছে তাকে।

গত বুধবার (২৭ জুলাই) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে উপজেলার কুল্লাপাড়া বাজারে এ সন্ত্রাসী হামলা হয়। এ ঘটনায় সেই রাতেই বাদী হয়ে চারজনের নাম উল্লেখ করে কালীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ভোরের কাগজের সাংবাদিক বিজয়। এদিকে, সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িতদের আটক ও শাস্তির দাবিসহ বৃহস্পতিবার সন্ধ্যায় প্রেসক্লাবে এক জরুরি মতবিনিময় সভা হয়।

হামলার ঘটনা সম্পর্কে ভোরের কাগজের সাংবাদিক বিজয় বলেন, উপজেলার রাখালগাছী ইউনিয়নের কুল্লাপাড়া গ্রামের মো. সামায়ন তার বাসার নির্মাণ কাজের জন্য জনসাধারনের চলাচলের জন্য উন্মুক্ত সড়ক দখল করে সিমেন্ট বালু ও ইটের খোয়া মাখাচ্ছিল। পথ আটকে কাজ করায় দুপুর একটার দিকে ওই গ্রামের আজবাহার আলী নামে এক ব্যাক্তি সড়কের ওপর থেকে মালামাল সরাতে বলেন। এ নিয়ে কথাকাটাকাটির একপর্যায়ে সামায়নসহ কয়েকজন মিলে আজবাহারকে মারধর করে। বিষয়টি জানতে পেরে সাংবাদিক বিজয় সংবাদ সংগ্রহের জন্য ওই স্থানে গিয়ে রাস্তায় মেশানো সিমেন্ট বালুর ছবি ও তথ্য নিয়ে ফিরে আসেন। কিন্তু পরবর্তীতে ওই ঘটনা নিয়ে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে আবার মারামারির খবর জানতে পেরে স্থানীয় সাংবাদিক বেলাল হুসাইন বিজয় আবারও ঘটনাস্থলে ছুটে যান। এ সময় সেখানে উপস্থিত সায়মন ও তার সহযোগী সাইদুল এবং শরিফুল ও জাইবার হোসেনসহ কয়েকজন সন্ত্রাসী লোহার রড ও হাতুড়ি নিয়ে সাংবাদিক বিজয়ের ওপর হামলা চালায়। হামলাকারীদের মারধরের ফলে ভোরের কাগজের এই প্রতিনিধি বিজয়ের বুক, পিঠ ও পায়ে বেশ আঘাতপ্রাপ্ত হয়েছেন। একই সঙ্গে ঘটনাস্থলে থাকা স্থানীয় ইউপি সদস্য ইদ্রিস আলীর ছেলে হাসান ও পলাশসহ তিনজন গুরুতর আহত হন। পরে স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে কালীগঞ্জ হাসপাতালে পাঠায়। রাতে তাদের অবস্থা অবনতি হওয়ায় যশোরে স্থানান্তর করা হয়।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম মোল্যা বলেন, ভোরের কাগজের সাংবাদিক বেলাল হোসেন বিজয়কে মারপিটের ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। যথাযথ সময়ে এর তদন্ত করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App