×

জাতীয়

রাজধানীতে গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুলাই ২০২২, ১০:৪৬ পিএম

রাজধানীর পূর্ব কাজীপাড়ায় একটি বাসায় তানিয়া (২২) নামে এক গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু হয়েছে। তার ডান হাত কনুই থেকে বিচ্ছিন্ন। এছাড়া মাথায় আঘাত ও মুখ থেতলানো যখম রয়েছে।

 শুক্রবার (২৯ জুলাই) রাত ৯টার দিকে অচেতন অবস্থায় ওই গৃহকর্মীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কাফরুল থানাধীন পূর্ব কাজীপাড়ার মাদ্রাসা রোডের ৩০৪ নম্বর বাড়ির সপ্তম তলার ভাড়াটিয়া হাসানুজ্জামান রেজা। হাসপাতালে তিনি জানান, ১৪ বছর ধরে তার বাসায় গৃহকর্মীর কাজ করে আসছিলো তানিয়া। বাবা-মায়ের সাথেও তার তেমন যোগাযোগ নেই। তার বাড়ি চট্টগ্রাম। তানিয়ার সব ভরণপোষণ তারাই করেন।

হাসানুজ্জামানের ছেলের বউ কানিজ ফাতেমা পপি দাবি করে জানান, মাগরিবের আজানের পরপর হঠাৎ করেই বাসার কাজ ফেলে সে দরজা খুলে সিঁড়ি বেয়ে ছাদের দিকে উঠতে থাকে। বিষয়টি তার সন্দেহজনক মনে হলে তিনিও পিছনে পিছনে ছাদে যান। ছাদে গিয়েই দেখেন, রেলিংয়ের উপর দাঁড়িয়েও আছে তানিয়া। তখন তিনি দৌড়ে তাকে ধরার চেষ্টা করলেও ছাদ থেকে লাফিয়ে নিচে পড়ে বলে জানান তিনি।

সঙ্গে সঙ্গে পরে পরিবারের অন্য লোকজনের সহযোগিতায় তাকে ভবনের নিচ থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

পরিবারটি আরও দাবি করেন, দেড় বছর ধরে তানিয়ার মানসির সমস্যা ছিল। সে ছাদ থেকে লাফির পড়ে আত্মহত্যা করেছে। তবে কী কারণে সে আত্মহত্যা করতে পারে এ বিষয়ে কিছু জানাতে পারেনি তারা।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মেয়েটি যে বাসায় কাজ করতো সেই বাসার মালিক ও তার পরিবারের লোকজন তাকে হাসপাতালে নিয়ে এসেছে। মৃতদেহটি জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। গৃহকর্মীর ডান হাত কনুই থেকে বিচ্ছিন্ন। তার মাথায় বাম পাশে আঘাত রয়েছে। মুখ থেতলানো সহ শরীরের বিভিন্ন জায়গায় আরো যখম রয়েছে। ঘটনাটি থানা পুলিশকে জানানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App