×

সারাদেশ

মাইক্রোবাসটিকে ঠেলে এক কি.মি. নিয়ে গেল ট্রেন, নিহত ১১ পর্যটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুলাই ২০২২, ০২:৩১ পিএম

মাইক্রোবাসটিকে ঠেলে এক কি.মি. নিয়ে গেল ট্রেন, নিহত ১১ পর্যটক

শুক্রবার চট্টগ্রামের মিরসরাইয়ে ট্রেনের সঙ্গে একটি মাইক্রোবাসের ধাক্কা লাগে। ছবি: ভোরের কাগজ

মাইক্রোবাসটিকে ঠেলে এক কি.মি. নিয়ে গেল ট্রেন, নিহত ১১ পর্যটক
মাইক্রোবাসটিকে ঠেলে এক কি.মি. নিয়ে গেল ট্রেন, নিহত ১১ পর্যটক

মাইক্রোবাসের আরোহী তরুণেরা। শুক্রবার দুপুরে ট্রেন দুর্ঘটনার আগে তোলা ছবি: সংগৃহীত

মাইক্রোবাসটিকে ঠেলে এক কিলোমিটার নিয়ে গিয়ে ১১ পর্যটকের প্রাণ কেড়ে নিলো ট্রেন। মর্মান্তিক এই ঘটনা ঘটেছে চট্টগ্রামের মীরসরাইয়ে। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম, পরিচয় শনাক্ত করা যায়নি। তবে পুলিশ সূত্র নিশ্চিত করেছে, এ ঘটনায় আরও পাঁচজন আহত হয়েছে। তাদের অবস্থাও গুরুতর।

আজ শুক্রবার (২৯ জুলাই) বেলা দেড়টার দিকে উপজেলার বড়তাকিয়া রেল স্টেশনে মহানগর প্রভাতি ট্রেনের সঙ্গে পর্যটকবাহী মাইক্রোবাসটির এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহতরা সবাই খৈয়াছড়া ঝরণা দেখতে যাচ্ছিলেন বলে অবহিত করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিরসরাইয়ের খৈয়াছড়া ঝর্ণা এলাকায় রাস্তা পার হওয়ার সময়ে মাইক্রোবাসকে ধাক্কা দেয় চট্টগ্রাম অভিমুখী একটি ট্রেন। ট্রেনটি ওই মাইক্রোবাসকে ধাক্কা দিয়ে প্রায় এক কিলোমিটার সামনে নিয়ে যায়। ট্রেনটি বর্তমানে মিরসরাইয়ে আটকে আছে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন মীরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন। তিনি বলেন, পর্যটকবাহী একটি মাইক্রোবাসের সঙ্গে প্রভাতি ট্রেনের সংঘর্ষে বেশ কয়েকজন নিহত হয়েছেন।

দুর্ঘটনায় নিহতরা খৈয়াছড়া ঝর্ণা দেখে ফেরার পথে তাদের মাইক্রোবাসের সঙ্গে ট্রেনের সংঘর্ষ হয়। এ প্রসঙ্গে চট্টগ্রামের রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন বলেন, খৈয়াছড়া এলাকায় একটি ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের কয়েকজন যাত্রী নিহত হয়েছেন।

  [caption id="attachment_360290" align="alignnone" width="1173"] মাইক্রোবাসের আরোহী তরুণেরা। শুক্রবার দুপুরে ট্রেন দুর্ঘটনার আগে তোলা ছবি: সংগৃহীত[/caption]

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলী বলেন, ঢাকা থেকে চট্টগ্রামগামী মহানগর প্রভাতী ওই লেভেল ক্রসিং পার হওয়ার মুখে খৈয়াছড়াগামী একটি পর্যটকবাহী মাইক্রোবাস লাইনে উঠে পড়ে। সংঘর্ষের পর মাইক্রোবাসটি ট্রেনের ইঞ্জিনের সঙ্গে আটকে যায়, ওই অবস্থায় মাইক্রোবাসটিকে বেশ খানিকটা পথ ছেঁচড়ে নিয়ে থামে ট্রেন।

তিনি আরও বলেন, ট্রেন আসায় গেইটম্যান সাদ্দাম বাঁশ ফেলেছিলেন। কিন্তু মাইক্রোবাসটি বাঁশ ঠেলে ক্রসিংয়ে উঠে পড়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App