মেসিকে ফেরাতে পারে বার্সা, জানালেন লাপোর্তা

আগের সংবাদ

প্রেস ক্লাবে অমিত হাবিবের নামাজে জানাজা সম্পন্ন

পরের সংবাদ

বিশ্বের সবচেয়ে দামি বাড়িতে সৌদি যুবরাজ

প্রকাশিত: জুলাই ২৯, ২০২২ , ১২:৫১ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৯, ২০২২ , ১২:৫৩ অপরাহ্ণ

বিশ্বের সবচেয়ে দামি বাড়িতে রয়েছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। সম্প্রতি ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে বৈঠক করতে গিয়ে এই বাড়িতেই অবস্থান করছেন তিনি। বলাবলি হচ্ছে, সৌদি যুবরাজ নিজেই নাকি এই বাড়ির মালিক।

প্রসঙ্গত, শাতোয়া লুই’স চতুর্দশ নামে ওই ভবন প্যারিসের নিকটবর্তী লুয়োভেসিয়েনেস এলাকায়। সাত হাজার বর্গমিটার আয়তনের এ বাড়ি ২০১৫ সালে সাড়ে ২৭ কোটি ইউরোতে জনৈক ব্যক্তি কিনেছিলেন। তখন ওই ক্রেতার নাম প্রকাশ করা না হলেও বিখ্যাত মার্কিন সাময়িকী ফরচুন একে ‘বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বাড়ি’ আখ্যা দেয়। এর ঠিক দুই বছর পর নিউইয়র্ক টাইমসে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, যুবরাজ মোহাম্মদ বিন সালমানই বাড়িটির প্রকৃত মালিক। বেশ কয়েকটি শেল কোম্পানিকে (নামমাত্র কোম্পানি) ব্যবহার করে এ বাড়ি কেনেন সৌদি আরবের ডি-ফ্যাক্টো এই নেতা। ফ্রান্সের স্থানীয় সময় বৃহস্পতিবার (২৮ জুলাই) রাতে ম্যাক্রোর সঙ্গে ভোজসভায় অংশ নেয়ার আগ পর্যন্ত সেখানে ছিলেন সৌদি যুবরাজ। খবর এনডিটিভির।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়