×

সারাদেশ

বিদ্যুৎ সমস্যা কাটিয়ে উঠতে পারবো অক্টোবরেই: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুলাই ২০২২, ০৩:০৩ পিএম

বিদ্যুৎ সমস্যা কাটিয়ে উঠতে পারবো অক্টোবরেই: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ে ফিতা কেটে বৃক্ষ মেলার উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ আসনের সাংসদ ফরহাদ হোসেন। ছবি: ভোরের কাগজ

অক্টোবরেই বিদ্যুৎ সমস্যা কাটিয়ে উঠতে পারবো আমরা। আমদানি করার সময় ছয়মাসের পরিকল্পনা নিয়েই আমাদের এগোতে হয়। এই মুহূর্তে বিদ্যুতের যে মজুদ আমাদের আছে সেখানে এর বেশি রাখার কোনো ব্যবস্থা নেই। ছয়মাসের জ্বালানি ব্যবস্থা করে রেখেছি আমরা। এখন তেল পাওয়া যাবে, কিন্তু দাম বেশি। তাই এখন আমাদের অপচয় রোধ করতে হবে।

মেহেরপুর জেলা প্রশাসন ও বন অধিদপ্তরের উদ্যোগে আজ বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে মেহেরপুর জেলা প্রশাসনের কার্যলয় চত্বরে বৃক্ষ মেলার উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি।

তিনি বলেন, ২০০৫ সালে ৪০ শতাংশ ঘরে বিদ্যুৎ ছিল। আর এখন আমরা শতভাগ বিদ্যুৎ দিয়েছি এবং বিদ্যুতের সুবিধাগুলো পৌঁছে দিয়েছি। বিদ্যুৎ তৈরি করতে যে তেল লাগে সেটা আমাদের বাইরে থেকে আনতে হয়। বিশ্ব বাজারে ব্যাপকভাবে তেলের দাম বৃদ্ধি পেয়েছে। ইউরোপে বন্ধ হচ্ছে গ্যাস, বিভিন্নভাবে তেলও বন্ধ হচ্ছে। এছাড়া, ইউরোপে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দামও বেড়ে গেছে।

বৃক্ষমেলার উদ্বোধনী উনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। এসময় বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া বিভাগীয় বন কর্মকর্তা জি এম মোহাম্মদ কবির ও মেহেরপুর পুলিশ সুপার রাফিউল আলম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, মেহেরপুর সামাজিক বনায়ন ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাফর উল্লাহ। উদ্বোধন শেষে প্রধান অতিথি ফরহাদ হোসেন মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App