দেশের বাজারে আরেক দফা বাড়ল স্বর্ণের দাম

আগের সংবাদ

তরল গ্যাস আমদানিতে পেট্রোবাংলাকে ২ হাজার কোটি টাকা ঋণ

পরের সংবাদ

বিজিবির নিয়োগ পরীক্ষাকালে ভূয়া প্রার্থী গ্রেপ্তার

প্রকাশিত: জুলাই ২৮, ২০২২ , ৮:৩০ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৮, ২০২২ , ৮:৩০ অপরাহ্ণ

বিজিবির ৯৯তম ব্যাচের নিয়োগ পরীক্ষা চলাকালে এক ভূয়া প্রার্থীকে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম মোহাম্মদ মিজানুর রহমান। সে প্রকৃত পার্থী নং-৯৯এউ০৮০৮৯৬ সারোয়ার মন্ডল সজীবের পক্ষ হয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য পরীক্ষা কেন্দ্রে এসেছিলো।

বিজিবি সূত্র জানায়, গত ২৭ জুলাই বিজিবির তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) পরিচালিত নিয়োগ পরীক্ষা চলাকালে মোহাম্মদ মিজানুর রহমান সারোয়ার মন্ডলের হয়ে ভূয়া পার্থী হয়ে লিখিত পরীক্ষা দিতে আসে। এসময় তাকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে মিজানুর রহমান জানায়, বিভিন্ন বাহিনীতে লোক নিয়োগের নামে প্রতারণার সঙ্গে জড়িত দালাল চক্রের সদস্য আসাদুজ্জামান এবং ফজলুল তাকে তিস্তা ব্যাটালিয়নে নিয়ে আসে। দালাল চক্রের প্রধান আসাদুজ্জামান এবং তার সহযোগী ফজলুল দুজনেই ঠাকুরগাঁও শহরের হাজীপাড়ায় বসবাস করে। তিনি মাস্টার্স পাশ করে বর্তমানে ঠাকুরগাঁও শহরের হাজিপাড়াতে একটি মেসে থেকে বিপিএড পরীক্ষার জন্য প্র¯‘তি নি”িছলো। ওই মেসের পাশেই বাসা নিয়ে থাকে দালাল চক্রের সদস্য ফজলুল। যেহেতু মিজানুর রহমানের উ”চতা ৫ ফুট ১০ ইঞ্চি সে কারণে দালাল চক্রের সক্রিয় সদস্য ফজলুল তাকে বাছাই করে প্রকৃত পার্থী সারোয়ার মন্ডল সজীবের হয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য পরীক্ষা কেন্দ্রে নিয়ে আসে। দালাল চক্র ভূয়াপ্রার্থী মিজানুর রহমানকে প্রকৃত পার্থী সারোয়ার মন্ডল সজিবের হয়ে পরীক্ষা দেয়ার জন্য ৫০ হাজার টাকার চুক্তি করে এবং অগ্রিম হিসাবে ৫০০ টাকা পরিশোধ করে।
মিজানুর রহমান আরো জানায়, তার সঙ্গে মুন্না, সজীব ও রাশেদ নামে ঠাকুরগাঁওয়ের আরো কয়েকজন ভূয়া পার্থী ছিলো। সরোয়ার মন্ডল সজিবের হয়ে শুধুমাত্র মিজানুর রহমান পরীক্ষা দেয়ার জন্য পরীক্ষাকেন্দ্রের ভেতরে ঢোকে।

গ্রেপ্তারকৃত মিজানুর রহমানকে পুলিশে সোপর্দ করা হয়েছে। তার ও দালালচক্রের বিরুদ্ধে হাতিবান্ধা থানায় মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, ইতিপূর্বে গত ১৮ জুলাই ২০২২ তারিখে বিজিবির সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) পরিচালিত নিয়োগ পরীক্ষা চলাকালে বিজিবিতে চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে একজন অবসরপ্রাপ্ত সেনা সদস্য সহ দুই জন প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়