শিল্পকলায় শুরু হলো ‘২৩তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী ২০২২’

আগের সংবাদ

৩৯ বছর পর ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল ভারত

পরের সংবাদ

ইরাকের পার্লামেন্টে শিয়া বিক্ষোভকারীদের হামলা

প্রকাশিত: জুলাই ২৮, ২০২২ , ৮:৪৭ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ২৮, ২০২২ , ৮:৪৭ পূর্বাহ্ণ

ইরাকের পার্লামেন্টে হামলা করেছে বিক্ষোভকারীরা। স্থানীয় সময় বুধবার (২৭ জুলাই) দেশটির রাজধানী বাগদাদের গ্রিন জোনে অবস্থিত ওই পার্লামেন্ট ভবনে হামলার এ ঘটনার সূত্রপাত হয়। হামলাকারীদের বেশিরভাগই ইরাকি শিয়া নেতা মুকতাদা আল-সদরের অনুসারী।

প্রধানমন্ত্রীর পদে ইরান-সমর্থিত দলগুলোর মনোনয়নের বিরুদ্ধে প্রতিবাদ করার সময় বাগদাদে পার্লামেন্ট ভবনে হামলার এ ঘটনা ঘটে। খবর আল জাজিরা, দ্য গার্ডিয়ানের।

খবরে বলা হয়, বুধবার বিক্ষোভকারীরা যখন সরকারি ভবন ও কূটনৈতিক মিশনের আবাসস্থল রাজধানীর উচ্চ-নিরাপত্তা বলয় হিসেবে পরিচিত গ্রিন জোনে প্রবেশ করে তখন পার্লামেন্টে কোনো আইনপ্রণেতা উপস্থিত ছিলেন না। এসময় শুধুমাত্র নিরাপত্তা বাহিনী ভবনের ভেতরে থাকলেও তারা বিক্ষোভকারীদের তুলনামূলক স্বাচ্ছন্দ্যেই সেখানে প্রবেশ করতে দেন।

প্রধানমন্ত্রীর পদে ইরান-সমর্থিত দলগুলোর মনোনয়ন পেয়েছেন মোহাম্মদ শিয়া আল-সুদানি। এক সময় ইরাকের মন্ত্রী ও প্রাদেশিক গভর্নর হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। বিক্ষোভকারীরা মোহাম্মদ শিয়া আল-সুদানির এই প্রার্থীতারই বিরোধিতা করছেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়