নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

নিউইয়র্কের এক মঞ্চে দুই সাকিব

পরের সংবাদ

স্কুল বন্ধ করে সমাবেশ

আমি ভীষণভাবে লজ্জিত ও বিব্রত: শিক্ষামন্ত্রী

প্রকাশিত: জুলাই ২৮, ২০২২ , ১১:১৩ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ২৮, ২০২২ , ১১:১৯ পূর্বাহ্ণ

স্কুল বন্ধ করে অনুুষ্ঠিত রাজনৈতিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে লজ্জিত ও বিব্রত হয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ জন্য ক্ষমা প্রার্থনা করেছেন তিনি।

বুধবার (২৭ জুলাই) রাতে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু অলিম্পিয়াড ও শিক্ষাঙ্গন ডটকমের উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম বন্ধ না রাখার আহ্বান করেন তিনি।

এর আগে, গত সোমবার রাজধানীর দক্ষিণখানের চেয়ারম্যান বাড়ি এলাকায় এস এম মোজাম্মেল হক শিক্ষা কমপ্লেক্সের মাঠে থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

তিনি বলেন, প্রকৃতপক্ষে আমি খুবই বিব্রত বোধ করছি। আমি গত পরশুদিন ঢাকায় একটি রাজনৈতিক সমাবেশে গিয়েছিলাম। আমি চলে আসার পর জেনেছি, সেখানে আশপাশে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান তারা ওই মাঠ ব্যবহার করে। সেখানে সেই রাজনৈতিক সমাবেশটি হয়েছে। পরে আমি খোঁজ নিয়েছি। আমাকে বলা হলো সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত শিক্ষা কার্যক্রম চলেছে। যদিও বলা হয়েছে শিক্ষা কার্যক্রম চলেছে, আসলে কতটা চলেছে সেটা আমি জানি না। ওখানে যখন প্যান্ডেল করা হয়েছে তখন শিক্ষা কার্যক্রম একেবারে নির্বিঘ্নে হয়েছে এটা মনে করার কোনো কারণ নেই। সে কারণে আমি সত্যিই ভীষণভাবে লজ্জিত।

শিক্ষামন্ত্রী আরও বলেন, দেশের বিভিন্ন জায়গায় আমরা বলছি যে আমাদের খেলার মাঠের সংখ্যা কমে যাচ্ছে। এখন খেলার মাঠ বলতে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের যে খোলা মাঠ সেগুলো। আমরা সামাজিক, রাজনৈতিক, সংস্কৃতিক, ধর্মীয় যে কোনো অনুষ্ঠান করি না কেন সেগুলোতে দেখা যায় বিকল্প কোনো ব্যবস্থা নেই। এ জন্য শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ ব্যবহার করি। আমাদের একটা নির্দেশনা আছে যে শিক্ষা সংক্রান্ত অনুষ্ঠান শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে করেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়