×

জাতীয়

চাকরি ছাড়া নিয়ে ঝগড়ায় স্ত্রীকে গলাকেটে হত্যা করেন সুমন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জুলাই ২০২২, ০৫:৪৫ পিএম

চাকরি ছাড়া নিয়ে ঝগড়ায় স্ত্রীকে গলাকেটে হত্যা করেন সুমন

সিআইডির হাতে গ্রেপ্তারকৃত সুমন। ছবি: ভোরের কাগজ

ঢাকা জেলার কেরাণীগঞ্জ থানা এলাকা থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম মো. রাসেল মোল্লা ওরফে রুপক (২৮)। গতকাল মঙ্গলবার সিআইডির এলআইসি শাখা তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

সিআইডি সূত্র জানিয়েছে, বিয়ের মাত্র আড়াই মাসের মাথায় চাকরি ছাড়া নিয়ে ঝগড়ার একপর্যায়ে গত ২১ জুলাই স্ত্রী সুমি আক্তারকে (২২) গলাকেটে হত্যা করেন স্বামী রূপক।

এরপর আজ বুধবার (২৭ জুলাই) বেলা ১১টার দিকে স্বামী রূপককে গ্রেপ্তাররের বিষয়ে রাজধানী মালিবাগের সিআইডি প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে সিআইডি এলআইসি শাখার বিশেষ পুলিশ সুপার (এসএসপি) মুক্তা ধর বলেন, মানিকগঞ্জ জজ কোর্টে অ্যাডভোকেটের সহকারী হিসেবে প্রায় নয় বছর ধরে কাজ করছিল আটক রুপক।

প্রায় আড়াই মাস আগে গত ১৫ মে উভয় পরিবারের সম্মতিতে ইসলামি শরিয়াহ মোতাবেক মানিকগঞ্জ ঘিওর থানাধীন কাকজোর গ্রামের মো. রহম আলীর মেয়ে সুমি আক্তারের সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের আগ থেকেই সুমি আক্তার বানিয়াজুড়ি ইউনিয়নে অবস্থিত এসডিআই নামে একটি বেসরকারি সংস্থায় মাঠকর্মী হিসেবে কাজ করতেন। কথা ছিল বিয়ের পরও চাকরি চালিয়ে যাওয়ার। কিন্তু বিয়ের পরই স্বামীসহ তার পরিবারের সদস্যদের মত পাল্টে যায়। তারা সুমি আক্তারকে চাকরি ছাড়ার জন্য চাপ দিতে থাকেন। বিষয়টি মেনে নিয়ে সুমি জানায় যে, চাকরি ছাড়ার কথা তিনি ইতোমধ্যে অফিসে জানান। কিন্তু অফিস তার মতো দক্ষ কর্মী খুঁজে না পাওয়া পর্যন্ত তাকে চাকরি না ছাড়ার জন্য অনুরোধ করেছে। দক্ষ লোক পাওয়া মাত্রই চাকরি ছেড়ে দেবে বলেও জানান তিনি।

এর মধ্যেই ২১ জুলাই সকালে চাকরি ছাড়া নিয়ে আসামি- রুপক ও ভিকটিম সুমি আক্তারের সঙ্গে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে রুপক স্ত্রী সুমিকে কিল-ঘুষি, লাথি মারতে থাকলে শাশুড়ি রওশন আরা বেগম ছেলেকে নিবৃত্ত করার চেষ্টা করে। কিন্তু রুপক আরও বেশি উত্তেজিত হয়ে ঘরে থাকা ধারাল দা দিয়ে গলায় কোপ দিয়ে রক্তাক্ত জখম করলে স্ত্রী মৃত্যুর কোলে ঢলে পড়লে স্বামী পালিয়ে যায়।

এসএসপি আরও বলেন, এ হত্যার ঘটনার সুমির বাবা রহম আলী জামাতা রুপককে একমাত্র আসামি করে ২২ জুলাই ঘিওর থানায় মামলা করে। সেই মামলার সূত্র ধরেই তদন্তে নেমে ঘটনার সত্যতা মেলায় যুবককে গ্রেপ্তারের অভিযানে নেমে দ্রুত সময়ই তাকে গ্রেপ্তারের সমর্থ হয় সিআইডি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App