নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

আজকের সংবাদপত্র পর্যালোচনা

পরের সংবাদ

মারা গেলেন গ্যাংস্টার ‘পল সরভিনো’

প্রকাশিত: জুলাই ২৭, ২০২২ , ১১:১৮ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ২৭, ২০২২ , ১২:১২ অপরাহ্ণ

হলিউড অভিনেতা পল সরভিনো মারা গেছেন। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। স্থানীয় সময় সোমবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় তিনি মারা যান। তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন স্ত্রী ডি ডি সরভিনো। খবর:বিবিসি

স্ত্রী ডি ডি সরভিনো এক বিবৃতিতে বলেছেন, ‘আমাদের হৃদয় ভেঙে গেছে, আর কখনো পল সরভিনো হবে না, তিনি ছিলেন আমার জীবনের প্রেম এবং পর্দা ও মঞ্চে সর্বকালের সেরা অভিনয়শিল্পীদের একজন।’

পল সরভিনো ১৯৩৯ সালে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রুকলিনে জন্মগ্রহণ করেন। একটি বিজ্ঞাপনী সংস্থায় কপিরাইটার হিসেবে শুরু হয়েছিল তাঁর কর্মজীবন। এরপর ১৯৭০ সালে বড় পর্দায় তাঁর অভিষেক হয়।
সরভিনো তাঁর এই দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন। এর মধ্যে ওয়ারেন বিটির ‘রেডস’-এ এক ইতালীয়–মার্কিন কমিউনিস্টের ভূমিকায়, অলিভার স্টোনের ‘নিক্সন’-এ হেনরি কিসিঞ্জার এবং ‘দ্য রকেটিয়ার’-এ মব বস এডি ভ্যালেন্টাইন চরিত্রে অভিনয় করেছিলেন। তবে পল সরভিনোর সবচেয়ে আলোচিত সিনেমা ‘গুডফেলাস’।

‘গুডফেলাস’ ছবিতে গ্যাংস্টার পাওলি সিসেরোর ভূমিকায় দেখা গিয়েছিল পলকে। তাঁর অনবদ্য অভিনয় সেই সময় দর্শকদের মনে দাগ কেটেছিল। অসংখ্য চরিত্রে তাঁকে দেখা গেলেও গ্যাংস্টার পাওলি সিসেরো হিসেবেই বেশি জনপ্রিয় ছিলেন পল। এ ছাড়া মেয়ে আমান্ডা সরভিনোর লেখা একটি চলচ্চিত্রে পরিচালনা ও অভিনয় করেছেন পল।

টিএপি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়