×

সারাদেশ

সাভারের রাজনীতিতে খানমজলিস কন্যা ইলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুলাই ২০২২, ০৯:২০ পিএম

সাভারের রাজনীতিতে খানমজলিস কন্যা ইলা

সাবেক সংসদ সদস্য মরহুম শামসুদ্দোহা খানমজলিসের কনিষ্ঠ কন্যা ইলোরা খানমজলিস ইলা। ছবি: ভোরের কাগজ

সাভারে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হয়েছেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক সংসদ সদস্য মরহুম শামসুদ্দোহা খানমজলিসের কনিষ্ঠ কন্যা ইলোরা খানমজলিস ইলা। তিনি সম্প্রতি যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে ফিরে পৌর এলাকার আনন্দপুরে স্থায়ী হয়েছেন। এর পর ইলোরা স্থানীয় নেতৃবৃন্দ, ঢাকা জেলা আওয়ামী লীগসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন।

ইলা বলেন, বিদেশে থাকলেও আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার ও পরিবারের নিয়মিত যোগাযোগ রয়েছে। দেশে আসলে প্রতিবারই শেখ হাসিনার সঙ্গে দেখা করেন তিনি। বাবার সুনাম ও রাজনীতির ঐতিহ্য ধরে রাখতে তিনি জনগণের কল্যাণে আওয়ামী লীগের রাজনীতিতে নিজেকে নিবেদিত করতে চান তিনি। আগামীতে সাভারের রাজনীতি নিয়েও তার ভাবনা রয়েছে।

ইলা বলেন, ‘আমার বাবা বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর ছিলেন। আমৃত্যু দলের জন্য কাজ করে গেছেন। বঙ্গবন্ধু পরিবারের সঙ্গে আমাদের হৃদতা সবার জানা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে শুরু করে দলের সব পর্যায়ের কেন্দ্রীয় নেতাদের আমাদের বাসায় যাতায়াত ছিল। বাবার স্নেহ ছায়ায় থেকে খুব কাছ থেকে রাজনীতি ও সবকিছু দেখার সুযোগ হয়েছে।’

ইলা জানান, বাবার উত্তরাধিকার হিসেবে পরিবারের পক্ষ থেকে আমি সবার কাছে দোয়া চাই। শেখ হাসিনার ছায়ায় থেকে জনগণের সেবায় কাজ করার সুযোগ চাই।

উল্লেখ্য, প্রয়াত শামসুদ্দোহা খানমজলিসের স্ত্রী সেলিনা খানমজলিস মেহের ১১ বছর আগে দুর্বৃত্তদের হাতে নিজ বাড়িতে নৃশংসভাবে খুন হয়েছেন। যে হত্যাকাণ্ডের তদন্ত এখনো শেষ হয়নি। ইলা তার মায়ের হত্যাকাণ্ডের সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্ত এবং দোষীদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন। চার বোন এক ভাইয়ের মধ্যে ইলা সবার ছোট ও আদরের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App