×

জাতীয়

ওসমানী বিমানবন্দরে ময়লার ঝুঁড়িতে কোটি টাকার স্বর্ণের বার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুলাই ২০২২, ১১:৪১ এএম

ওসমানী বিমানবন্দরে ময়লার ঝুঁড়িতে কোটি টাকার স্বর্ণের বার

সিলেটের এম এ জি ওসমানী বিমানবন্দরের ময়লার ঝুঁড়ি থেকে এক কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। ছবি: সংগৃহীত

সিলেটের এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে একটি ময়লার ঝুঁড়ি থেকে প্রায় এক কোটি টাকা দামের স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৬ জুলাই) সকালে দোহা থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইটের আবর্জনার ঝুঁড়ি স্ক্যান করে পরিত্যক্ত অবস্থায় ১০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এক কেজি ১৬ গ্রাম ওজনের স্বর্ণের বারগুলো অবৈধভাবে কাতারের দোহা থেকে ওসমানীতে আনা হয়েছিল বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বিমানবন্দরের ময়লার ঝুঁড়িতে স্বর্ণের বার পাওয়ার ঘটনায় ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রাজস্ব কর্মকর্তা নাজ্জাসি পারভেজ বলেন, বাংলাদেশ বিমানের এই ফ্লাইটে অবৈধভাবে স্বর্ণের বার নিয়ে আসার তথ্য তাদের কাছে ছিল। এই তথ্যের ভিত্তিতে ফ্লাইটটি অবতরণের পর সব যাত্রীদের তল্লাশি করা হরা হলেও কারও কাছে কিছু পাওয়া যায়নি।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ বিমানের বিভিন্ন ফ্লাইট থেকে প্রায় নিয়মিত অবৈধভাবে স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। এ সময় স্বর্ণের বারসহ কয়েকজন যাত্রীকেও গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার সকালের ফ্লাইটে সংশ্লিষ্ট যাত্রী স্বর্ণ আনলেও গ্রেপ্তার হওয়ার ভয়ে শেষপর্যন্ত তিনি বিমানের ময়লার ঝুঁড়িতে তা ফেলে দিয়েছেন বলে ধারণা করছেন রাজস্ব কর্মকর্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App