টেকনাফে শিশু ধর্ষণের মামলায় তিনজনের যাবজ্জীবন

আগের সংবাদ

সিলেটে অচেতন পাঁচ প্রবাসী উদ্ধার, দুজনের মৃত্যু

পরের সংবাদ

বস্তা বস্তা অর্থ নির্বাচনে ব্যয় কিভাবে নিয়ন্ত্রণ করবো: সিইসি

প্রকাশিত: জুলাই ২৬, ২০২২ , ৩:৫৪ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৬, ২০২২ , ৩:৫৪ অপরাহ্ণ

সব আসনে ইভিএম চায় বিকল্পধারা

সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আপনারা নির্বাচনে অর্থশক্তির ব্যবহার সামাল দিতে বলছেন, কিন্তু অর্থশক্তিকে আমরা কীভাবে সামাল দেবো? আপনারা আমাকে একটা বুদ্ধি দেন। দেশে অর্থ বেড়েছে। আমাদের সবার বাড়িতে বস্তা বস্তা টাকা। বস্তা বস্তা অর্থ আমরা নির্বাচনে ব্যয় করি। এই অর্থ নিয়ন্ত্রণ করবো কীভাবে?’

মঙ্গলবার (২৬ জুলাই) জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সঙ্গে সংলাপকালে সিইসি এসব কথা বলেন। তিনি এ সময় ভোটে অর্থশক্তির ব্যবহার বন্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলারও আহ্বান জানান।

মঙ্গলবার সিইসি ও ইসিদের সঙ্গে সংলাপে বসে বিকল্পধারা বাংলাদেশ। ছবি: ভোরের কাগজ

কাজী হাবিবুল আউয়াল বলেন, ইসিতে জমা দেওয়া প্রার্থীর নির্বাচনি খরচের হিসাবের সঙ্গে প্রকৃত খরচের মিল থাকে না। যেটা প্রকাশ্যে হয়, তার কিছুটা নির্বাচন কমিশনে দেখানো হয় যে, ৫ লাখ টাকা খরচ করেছে। তার বাইরে গিয়ে যদি আমি গোপনে ৫ কোটি টাকা খরচ করি, কীভাবে আপনি আমাকে ধরবেন বা আমি আপনাকে ধরবো। এ জন্য সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে বলে জানান তিনি।

পরে বিকল্পধারা বাংলাদেশ দলটির সঙ্গে বৈঠক করে ইসি। সেখানে দলটির মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এমপির নেতৃত্বে ১১ সদস্যে একটি প্রতিনিধি দল অংশ নেয়। এসময় তারা জাতীয় সংসদ নির্বাচনে সব আসনে ইভিএমে ভেঅট করার দাবি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়