দিল্লিতে রাহুল গান্ধীসহ ৭৫ জন কংগ্রেস সাংসদ আটক

আগের সংবাদ

বস্তা বস্তা অর্থ নির্বাচনে ব্যয় কিভাবে নিয়ন্ত্রণ করবো: সিইসি

পরের সংবাদ

টেকনাফে শিশু ধর্ষণের মামলায় তিনজনের যাবজ্জীবন

প্রকাশিত: জুলাই ২৬, ২০২২ , ৩:৩৯ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৬, ২০২২ , ৩:৩৯ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে ৯ বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত আসামিরা সবাই পলাতক।

মঙ্গলবার (২৬ জুলাই) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মোহাম্মদ আব্দুর রহিম এই রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন ওই ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাড. একরামুল হুদা।

জানা গেছে, ২০০৩ সালে টেকনাফের দক্ষিণ লেদা এলাকায় সাড়ে ৯ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ উঠে।

এই ঘটনায় ভুক্তভোগী শিশুর বাবা বাদি হয়ে একই এলাকার আব্দুস সালামের ছেলে নুরুল আলম, জালাল আহমেদের ছেলে হেলাল উদ্দিন, কলিমের ছেলে মমতাজ মিয়া ও আবুল কাশেমের ছেলে নুর মোহাম্মদের বিরুদ্ধে মামলা দায়ের করে।

স্পেশাল পাবলিক প্রসিকিউটর একরামুল হুদা জানিয়েছেন, ঘটনার পর দীর্ঘ বিচার কার্যক্রম শেষে মঙ্গলবার আদালত রায় দেয়। রায়ে আসামি নুরুল আলম, হেলাল উদ্দিন ও মমতাজ মিয়াকে বিচারক যাবজ্জীবন কারাদণ্ড দেন। একইসাথে আসামীদের ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরো ৬ মাস সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, ওই মামলার আসামি নুর মোহাম্মদ মৃত্যুবরণ করায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি তিনজই পলাতক।

টিএপি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়