ঢাকা-টরন্টো রুটে বিমানের ফ্লাইট চালু বুধবার

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

টি-টোয়েন্টির সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান এখন গুস্তাভ

প্রকাশিত: জুলাই ২৬, ২০২২ , ৮:০৭ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৬, ২০২২ , ৮:০৭ অপরাহ্ণ

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান ছিলেন আফগান ক্রিকেটার হযরতউল্লাহ জাজাই। এবার তাকে পেছনে ফেলে রেকর্ড গড়লেন ফ্রান্সের গুস্তাভ ম্যাকেওন। ২০১৯ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে হযরতউল্লাহ মাত্র ২০ বছর ৩৩৭ দিন বয়সে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন এবং ৬২ বলে অপরাজিত থেকে ১৬২ রান করেছিলেন।

আর এবার তাকে পেছনে ফেলে ১৮ বছর ২৮০ দিন বয়সে এই সেঞ্চুরিই হাঁকিয়েই রেকর্ড গড়লেন ফ্রান্সের গুস্তাভ ম্যাকেওন। ক্রিকেটের মাঠে কিশোর বয়সে কারও সেঞ্চুরি করার নজির এটাই প্রথম। খবর এনডিটিভি, ইন্ডিয়ান এক্সপ্রেসের।

আইসিসির ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের সাব রিজিওনাল ইউরোপিয়ান কোয়ালিফায়ারে ফিনল্যান্ডে হওয়া ‘বি’ গ্রুপের এই ম্যাচে সুইজার‌ল্যান্ডের মুখোমুখি হয়েছিল ফ্রান্স। মাত্র দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নেমে ম্যাকেওন রান আউট হওয়ার আগে ৬১ বলে ১০৯ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলে হযরতউল্লাহর রেকর্ড ভাঙেন। এটি একই সঙ্গে আন্তর্জাতিক অঙ্গনে ফ্রান্সের কারও প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি।

ওই ইনিংসে ছিল পাঁচটি চার ও নয়টি ছয়ের মার। রবিবার চেকপ্রজাতন্ত্রের বিপক্ষে অভিষেক ম্যাচেই নিজের জাত চেনান তিনি। ৫৪ বলে করেছেন ৭৬ রান।

টি-টোয়েন্টির সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান যারা-

১. গুস্তাভ ম্যাকিওন- ১৮ বছর ২৮০ দিন, ফ্রান্স-সুইজারল্যান্ড, ২০২২
২. হযরতউল্লাহ জাজাই- ২০ বছর ৩৩৭ দিন, আফগানিস্তান-আয়ারল্যান্ড, ২০১৯
৩. শিবাকুমার পেরিয়ালওয়ার, ২১ বছর ১৬১ দিন, রোমানিয়া-তুরস্ক, ২০১৯

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়