‘আমাদের অর্থে আমাদের পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন'

আগের সংবাদ

ডিগবাজি খাবো না, প্রতিশ্রুতি সিইসির

পরের সংবাদ

চবিতে যৌন নিপীড়ন: গ্রেপ্তার ৫ আসামি দুদিনের রিমান্ডে

প্রকাশিত: জুলাই ২৬, ২০২২ , ২:৪০ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৬, ২০২২ , ২:৪০ অপরাহ্ণ

# হাটহাজারী কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রী যৌন নিপীড়নের ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তারকৃত পাঁচ আসামির সবাইকে দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে শুনানি শেষে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা ইয়াছমিনের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে রবিবার (২৪ জুলাই) সন্ধ্যায় এ পাঁচ আসামির প্রত্যেকের সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির এসআই মো. মিজানুর রহমান। মঙ্গলবার সেই আবেদনের শুনানির দিন ছিল।

এদিকে, চবি ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় গ্রেফতার হাটহাজারী কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।
মঙ্গলবার (২৬ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক আতাউর রহমান।
তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে যৌন হেনস্তার ঘটনায় জড়িত থাকার অপরাধে হাটহাজারী কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

ছাত্রত্ব বাতিল হওয়া দুই শিক্ষার্থীর হলেন প্রথম বর্ষের নুর হোসেন শাওন এবং দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাসুদ রানা। হাটহাজারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গুল মোহাম্মদ এ প্রসঙ্গে বলেন, এ সংক্রান্ত কোনো চিঠি এখনও আমরা পাইনি। বিভিন্ন মাধ্যম থেকে আমরা বিষয়টি জানতে পেরেছি।

অন্যদিকে, দুদিনের রিমান্ড মঞ্জুর হওয়া পাঁচ আসামি হলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. আজিম, নৃ-বিজ্ঞান বিভাগ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নুরুল আবছার বাবু, হাটহাজারী সরকারি কলেজ সমাজবিজ্ঞান বিভাগ প্রথম বর্ষের শিক্ষার্থী নুর হোসেন শাওন ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাসুদ রানা ও সাইফুল ইসলাম। শুনানি শেষে তাদের সবাইকে দুদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রী নিপীড়নের ঘটনায় গ্রেপ্তার পাঁচ আসামির সাতদিনের রিমান্ড আবেদন করা হয়। আজ মঙ্গলবার আদালত উভয় পক্ষের শুনানি শেষে প্রত্যেকের দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত রবিবার (১৭ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় সংগীত বিভাগের এক ছাত্রীকে যৌন নির্যাতনের পর বিবস্ত্র করে ভিডিও ধারণ করা হয়। পরে এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী প্রক্টর বরাবর অভিযোগ দিলে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া জড়িত পাঁচজনকে আসামি করে থানায় মামলা করেন ওই শিক্ষার্থী।

এ ঘটনায় শুক্রবার (২২ জুলাই) দিবাগত রাতে চারজন ও শনিবার (২৩ জুলাই) দুপুরে একজনকে গ্রেপ্তার করে হাটহাজারী থানায় হস্তান্তর করে র‌্যাব। এছাড়া, এখনও আরও একজন পলাতক রয়েছেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়