×

জাতীয়

সেবার মান বাড়াতে প্রশিক্ষণের বিকল্প নেই: মেয়র আতিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২২, ০৯:৪০ পিএম

সেবার মান বাড়াতে প্রশিক্ষণের বিকল্প নেই: মেয়র আতিক

সোমবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে মার্কিন যুক্তরাষ্ট্রের কমার্শিয়াল বিভাগের উদ্যোগে আয়োজিত কর্মশালার দ্বিতীয় দিনে বক্তব্য দেন মেয়র মো: আতিকুল ইসলাম।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো: আতিকুল ইসলাম বলেছেন, সিটি কর্পোরেশনের প্রধান কাজ নাগরিক সেবা নিশ্চিত করা। সিটি কর্পোরেশন থেকে সেবা নিতে এসে কেউ যাতে ভোগান্তিতে না পড়ে সেই বিষয় সতর্ক থাকতে হবে।

দক্ষতার সঙ্গে সেবার মান বাড়াতে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, অ্যাডভান্স লেভেলে যে নগরগুলি সেবা প্রদান করছে তাদের সঙ্গে আমাদের অভিজ্ঞতা বিনিময়ের প্রয়োজন রয়েছে। ঢাকা একটি জনবহুর শহর। অল্প জায়গায় অনেক লোকজন বসবাস করে। তাই দক্ষতা বাড়াতে কর্মশালার দরকার আছে।

সোমবার (২৫ জুলাই) রাজধানীর ওয়েস্টিন হোটেলে মার্কিন যুক্তরাষ্ট্রের কমার্শিয়াল বিভাগের উদ্যোগে আয়োজিত ৩ দিনের কর্মশালার দ্বিতীয় দিনের বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ডিএনসিসির কর্মকর্তাদের নগর ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা বাড়াতে যুক্তরাষ্ট্রের কমার্শিয়াল বিভাগের সিএলডিপি এবং ডিএনসিসির যৌথ আয়োজনে এই কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।

তিনি নগর ব্যবস্থাপনা কাজে বিভিন্ন নগরের কর্মরতদের অভিজ্ঞতা বিনিময়ে এবং উত্তম চর্চা সম্পর্কে ধারণা নেয়ার মাধ্যমে ডিএনসিসি কর্মকর্তারা তাদের অর্জিত জ্ঞান বৃদ্ধি করতে পারবে এবং সেবা প্রদানে অধিকতর উৎকর্ষতা অর্জন করবে বলে এই প্রত্যাশা ব্যক্ত করেন।

ডিএনসিসি মেয়র, মার্কিন যুক্তরাষ্ট্রের সরকার তথা সিএলডিপির কাছে ডিএনসিসির প্রতি তাদের সহায়তার উদ্যোগকে স্বাগত জানান। সিএলডিপি প্রতিনিধি দলনেতা কর্পোরেশনের চাহিদা বিশ্লেষণ করে আগামীতে দক্ষতা বৃদ্ধি সহায়ক উপযুক্ত কর্মসূচি গ্রহণ করবে মর্মে বক্তব্য প্রদান করেন।

সিএলডিপি’র পক্ষ থেকে সিএলডিপির উপপ্রধানজো ইয়াং এবং মায়ামি ডেট কাউনটির সাবেক কর্মকর্তা হোসে গলন উপস্থিত ছিলেন। ডিএনসিসির পক্ষ প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ প্রধানস্বাস্থ্য কর্মকর্তা, প্রধান প্রকৌশলিসহ বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

তিন দিনব্যাপী এই কর্মশালায় ডিএনসিসির মোট ১২০ জন কর্মকর্তা বিভিন্ন দপ্তর থেকে অংশগ্রহণ করছেন। আগামীকাল কর্মশালার সমাপনী দিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App