×

সারাদেশ

শিশুর চুল কেটে শিকলে বেঁধে নির্যাতনের ঘটনায় থানায় মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২২, ০৫:৪৯ পিএম

শিশুর চুল কেটে শিকলে বেঁধে নির্যাতনের ঘটনায় থানায় মামলা

নেত্রকোণার মদনে টাকা চুরির অপবাদে শিশু রানা মিয়াকে (১১) মাথা ন্যাড়ার পর শিকলে বেঁধে নির্যাতনের ঘটনায় রবিবার রাতে মদন থানায় মামলা করা হয়েছে। শিশুটির চাচা এমদাদুল হক বাদী হয়ে রুদ্রশ্রী গ্রামের কাজল মীর, তার ছেলে সুমন মীর ও প্রতিবেশী হুমায়ূন মিয়াকে আসামি করে মদন থানায় মামলাটি দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, গত শনিবার বিকেলে সুমন মীরের বসত ঘর থেকে ১১ হাজার ৫শ টাকা চুরি হয়ে যায়। ওই দিন সন্ধ্যায় চুরির অপবাদ দিয়ে সুমন মীর একই গ্রামের শিশু রানা মিয়াকে ঘরে আটকে রেখে রাতভর নির্যাতন শেষে গতকাল সকালে শিশুটির মাথা ন্যাড়া করে দেন।

পরে বাড়ির সামনে বিদ্যুতের খুঁটির সঙ্গে শিশুটিকে বেঁধে রাখলে স্থানীয় ইউপি সদস্য সুলতান মিয়ার হস্তক্ষেপে তাকে মুক্ত করা হয়। এ ঘটনায় রাতেই শিশুটির চাচা এমদাদুল হক বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে শিশু ও নারী নির্যাতন দমন আইনে মদন থানায় একটি মামলা দায়ের করেছেন।

বাদী এমদাদুল হক বলেন, গত ৫ বছর আগে রানার মা মারা গেছেন। রানার বাবা কাজের তাগিদে বাড়িতে থাকেন না। আমরাই তাকে লালন পালন করি।

চুরির বিষয়ে এমদাদুল হক বলেন, আমার ভাতিজা রানা কোনো টাকা চুরি করেনি। অহেতুক তার বিরুদ্ধে একটি অপবাদ দিয়ে অন্যায়ভাবে নির্যাতন করা হয়েছে। মারধর করে ও মাথার চুল কেটে তাকে বাড়ির সামনের বিদ্যুতের খুঁটির সঙ্গে শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছিল। এ ঘটনায় বিচারের আশায় থানায় মামলা করেছি। এ বিষয়ে মদন থানার অফিসার ইনচার্জ মুহম্মদ ফেরদৌস আলম বলেন, চুরির অপবাদ দিয়ে রানা নামের এক শিশুকে নির্যাতন করার অভিযোগে তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App