×

জাতীয়

দেশে এলেন নিথর ডেপুটি স্পিকার ফজলে রাব্বী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২২, ০৯:৩০ এএম

দেশে এলেন নিথর ডেপুটি স্পিকার ফজলে রাব্বী

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া। ফাইল ছবি

দেশের মাটিতে এলেন নিথর ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া। আজ সোমবার (২৫ জুলাই) সকালে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট তার মরদেহ নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে।

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে সকাল সাড়ে ১০টায় প্রথম নামাজে জানাজা সম্পন্ন হবে। এছাড়া, দ্বিতীয় নামাজে জানাজা গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে বিকাল তিনটায় সম্পন্ন হবে।

গত শনিবার সংসদ সচিবালয় সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে। এর আগে শুক্রবার বাংলাদেশ সময় রাত দুইটায় (নিউইয়র্ক সময় বিকেল চারটায়) মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কস্থ মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ফজলে রাব্বী মিয়া ১৯৪৬ সালের ১৫ এপ্রিল গাইবান্ধার সাঘাঁটা উপজেলার গটিয়া গ্রামে জন্ম নেন। তিনি গাইবান্ধা-৫ আসন থেকে সাতবার সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়া, সরকারের আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, জাতীয় সংসদের হুইপ, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়- সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং দ্বিতীয় মেয়াদে জাতীয় সংসদে ডেপুটি স্পিকারের দায়িত্ব পালন করেন তিনি। পাশাপাশি, মহান মুক্তিযুদ্ধের একজন অন্যতম সংগঠক ছিলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App