×

জাতীয়

এনআইডি তথ্য সেবা নিচ্ছে ১৬০ প্রতিষ্ঠান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২২, ১০:৫২ পিএম

এনআইডি তথ্য সেবা নিচ্ছে ১৬০ প্রতিষ্ঠান

ফাইল ফটো

নির্বাচন কমিশনে (ইসি) সংরক্ষিত থাকা ভোটারদের তথ্য-উপাত্ত যাচাই (এনআইডি)  সংক্রান্ত সেবা নিচ্ছে ১৬০টি প্রতিষ্ঠান। এরমধ্যে সরকারি প্রতিষ্ঠান, মোবাইল মোম্পানি, বাণিজ্যিক ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, বীমা প্রতিষ্ঠান ও মোবাইল ফাইন্যান্সিয়াল কোম্পানি রয়েছে।

ইসির দেওয়া তথ্য মতে, বর্তমানে ৪৬টি সরকারি প্রতিষ্ঠান, ৬টি মোবাইল কোম্পানি, ৬৩টি বাণিজ্যিক ব্যাংক, ২৮টি আর্থিক প্রতিষ্ঠান, ৫টি বীমা প্রতিষ্ঠান, ৮টি মোবাইল ফাইন্যান্সিয়াল কোম্পানি এবং অন্যান্য ৪টি প্রতিষ্ঠান ইসিতে সংরক্ষিত থাকা তথ্য-উপাত্ত যাচাই সংক্রান্ত সেবা নিচ্ছে। এতোদিন ১৫৬টি প্রতিষ্ঠান ইসির কাছ থেকে এই সেবা নিতো।

সোমবার (২৫ জুলাই) নতুন করে চারটি প্রতিষ্ঠান এই সেবা নেওয়ার জন্য চুক্তি করে। প্রতিষ্ঠান চারটি হলো- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ রেলওয়ে, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও জাতীয় মানবাধিকার কমিশন।

আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক একেএম হুমায়ূন কবীর, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের সিস্টেম ম্যানেজার মুহাম্মদ আশরাফ হোসেন, পরিচালক (অপারেশন) মো. শাহেদুন্নবী চৌধুরী, পরিচালক (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ আজিজুল ইসলাম, সহকারী পরিচালক (বৈধ ও সঠিকতা যাচাইকরণ) মুহা. সরওয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। আর সেবা গ্রাহক সংস্থাগুলোর প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

মূলত গ্রাহকদের এনআইডির তথ্য উপাত্ত সেবা নিতেই এই সংস্থাগুলো ইসির সঙ্গে চুক্তি করলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App