দেশের ৫.৫ শতাংশ মানুষ ‘হেপাটাইটিস বি’ ভাইরাসের বাহক

আগের সংবাদ

এনআইডি তথ্য সেবা নিচ্ছে ১৬০ প্রতিষ্ঠান

পরের সংবাদ

জবি ইনডোর গেমসে সেরা খেলোয়াড় তামান্না সুলতানা

প্রকাশিত: জুলাই ২৫, ২০২২ , ১০:৩৩ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৫, ২০২২ , ১০:৩৩ অপরাহ্ণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ৫ম ইনডোর গেমস প্রতিযোগিতা- ২০২২ এ এককভাবে সেরা খেলোয়াড় (ছাত্রী) নির্বাচিত হয়েছেন তামান্না সুলতানা সুমাইয়া। তিনি বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ১৪তম ব্যাচের ছাত্রী ।

জানা যায়,ব্যাডমিন্টন ও টেবিল টেনিসে উভয় ইভেন্টে একক ও দ্বৈত খেলায় অংশগ্রহণ করেন তামান্না।এতে ব্যাডমিন্টন একক ও দ্বৈত ইভেন্টে উভয়টিতে চ্যাম্পিয়ন হয়।এছাড়াও টেবিল টেনিস দ্বৈততে চ্যম্পিয়ন এবং একক ইভেন্টে রানার্সআপ হন।

দারুণ এ সাফল্যে উচ্ছ্বসিত তামান্না সুলতানা বলেন, চ্যাম্পিয়ন হওয়া বরাবরই আনন্দের। আমার মা-বাবা অনেক খুশি। ২০১৯ সাল থেকে ২০২২ পর্যন্ত (টানা ২ বার) আমাকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সেরা খেলোয়াড় (ছাত্রী) হিসাবে মনোনীত করায় বিশ্ববিদ্যালয় ক্রীড়া কমিটির কাছে আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞ। সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে সকলের দোয়া চাই।

খেলা নিয়ে তার ভবিষ্যত পরিকল্পনা জানতে চাইলে তিনি বলেন, ভবিষ্যতে খেলা নিয়ে অনেক পরিকল্পনা আছে। বাস্তবে রূপ দিতে বিশ্ববিদ্যালয়ের পড়াশুনার পাশাপাশি সাধ্যের মধ্যে কঠোর পরিশ্রম করছি এবং খেলার উন্নতির দিকে নজর দিচ্ছি। পাশাপাশি স্টেডিয়ামে প্র্যাক্টিস করে যাচ্ছি। বিশ্ববিদ্যালয়ে মেয়েদের খেলার সুযোগ সুবিধা খুবই সীমিত। বড় পরিসরে বাজেট ও অন্যান্য খেলার উন্নত সরঞ্জাম প্রদান করলে খেলোয়াড়রা আরো ভালো করবে।

তিনি আরো জানান , খেলোয়াড়দের জন্য যা বাজেট থাকে সেটা এক কালীন না দিয়ে সারা বছরে করলে খেলোয়াড়রা বিশ্ববিদ্যালয়কে আরো ভালো ফলাফল এনে দিবে।

এ বিষয়ে ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড.আব্দুল ওয়াদুদ বলেন, আমাদের ছাত্রী তামান্নার সাফল্যে আমরা অত্যন্ত খুশি।তার সাফল্য দেখে বিভাগের মেয়েরাসহ শিক্ষার্থীরা আরো বেশি খেলাধুলাসহ সহপাঠ্য কার্যক্রমে অংশগ্রহণ করবে বলে মনে করি।আশা করি, সে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় ভালো করবে ।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়