করোনায় আরও পাঁচজনের মৃত্যু, শনাক্ত ৫৪৮

আগের সংবাদ

শিশুর চুল কেটে শিকলে বেঁধে নির্যাতনের ঘটনায় থানায় মামলা

পরের সংবাদ

গোলন্দাজ আনন্দ আলো সাহিত্য পুরস্কার পেলেন আবদুল্লাহ আবু সায়ীদ

প্রকাশিত: জুলাই ২৫, ২০২২ , ৫:১৭ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৫, ২০২২ , ৫:২০ অপরাহ্ণ

খ্যাতির জন্য নয়, সারা জীবন আনন্দের সঙ্গে কাজ করতে চাই। মানুষকে ভালোবেসে বাঁচতে চাই। আলোকিত মানুষ গড়ার স্বপ্ন দেখি। জীবনের শেষ দিন পর্যন্ত এই স্বপ্ন দেখে যাবো।

সোমবার (২৫ জুলাই) সকালে ইমপ্রেস টেলিফিল্ম এর বিনোদন পাক্ষিক আনন্দ আলো আয়োজিত ‘গোলন্দাজ আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০২১’ গ্রহণকালে বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্যিক, আলোকিত মানুষ গড়ার কারিগর অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ এসব কথা বলেন।

চ্যানেল আই কার্যালয়ে আয়োজিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গফরগাঁওয়ের সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেল, আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান, শিশু সাহিত্যিক আমীরুল ইসলাম, অভিনেতা, উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়। অনুষ্ঠানে আবদুল্লাহ আবু সায়ীদের হাতে পুরস্কারের অর্থমূল্য এক লাখ টাকা, ক্রেস্ট, উত্তরীয়সহ অন্যান্য উপহার তুলে দেয়া হয়।

আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, আমি বয়স চাই না, যৌবন চাই না, যে ক’দিন বাঁচি সজিবতার সঙ্গেই বাঁচতে চাই। কাজ করে বাঁচতে চাই। মানুষ একা বাঁচতে পারে না, অন্য প্রাণীর একেক জনের একেক অস্ত্র থাকে, কারো ধারালো দাঁত, কারো লেজে কাটা, কারো নখর আছে। কিন্তু মানুষের কেবল দুটো খোলা হাত আছে। মানুষ মানুষের দিকে এগিয়ে এসেছে এবং পরস্পরকে ভালোবাসে বলেই পৃথিবীর শ্রেষ্ঠ প্রাণীতে পরিণত হয়েছে।

এই শিক্ষাবিদ আরো বলেন, যারা আনন্দের জন্য কাজ করে না, তাদের অসুবিধা হয়। মানুষ যদি লোভে উন্মাদ হয়, তখন তার আনন্দটা হারিয়ে ফেলে। তখন শুধু মনের শাস্তি আর যন্ত্রণাই বাড়ে। আমি মনে করি, মানুষের খ্যাতির জন্য কাজ করা উচিত নয়, আনন্দের জন্যই কাজ করা উচিত।

ফাহমি গোলন্দাজ বাবেল বলেন, সাহিত্যের জন্য কিছু করতে পেরে আমি আনন্দিত, আবদুল্লাহ আবু সায়ীদ স্যার এই পুরস্কার গ্রহণ করায় চির কৃতজ্ঞ, চির ঋণী।

আয়োজকরা জানান, গত বছর গফরগাঁওয়ের বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক আলতাফ হোসেন গোলন্দাজের নামে আনন্দ আলো প্রবর্তিত এই পুরস্কার প্রদানের কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে কার্যক্রমটি বন্ধ ছিল। এক বছর পর শিক্ষাবিদ, সাহিত্যিক আবদুল্লাহ আবু সায়ীদের জন্মদিনে এই পুরস্কার প্রদান করা হল।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়