×

জাতীয়

মুখ ফসকে সত্য বলে পরক্ষণেই ইশারায় ক্ষমা চাচ্ছেন সিইসি: সৈয়দ ইবরাহিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুলাই ২০২২, ০৭:২১ পিএম

মুখ ফসকে সত্য বলে পরক্ষণেই ইশারায় ক্ষমা চাচ্ছেন সিইসি: সৈয়দ ইবরাহিম

রবিবার সংবাদ সম্মেলনে সৈয়দ ইবরাহিম ও অন্যরা। ছবি: ভোরের কাগজ

সরকারি দল তাদের পছন্দের লোকদের কমিশনে বসিয়ে মনগড়া ফরমায়েশি নির্বাচন অনুষ্ঠানের চেষ্টা করছে অভিযোগ করেছেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীরপ্রতীক। তিনি বলেন, এই চেষ্টার কিছু নমুনা ইতিমধ্যে দেশ ও বিশ্ববাসী দেখেছেন। সিইসি তার নাটকের স্ক্রিপ্টে বারবার ভুল করছেন। মুখ ফসকে সত্য বলে আবার পরক্ষণেই অদৃশ্য ইশারায় ক্ষমা চাচ্ছেন।

রবিবার (২৪ জুলাই) রাজধানীর মালিবাগে একটি হোটেলে সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে কল্যাণ পার্টি ছাড়া ২০ দলীয় জোটের শরিক জমিয়তের মহাসচিব মাওলানা মহিউদ্দিন ইকরামসহ কয়েকজন নেতা মঞ্চে উপবিষ্ট ছিলেন।

দল নিরপেক্ষ সরকার ছাড়া একটা গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান কখনোই সম্ভব নয় বলেও দাবি করেন মুহম্মদ ইবরাহিম। তিনি বলেন, ‘আগামীর নির্বাচন দলনিরপেক্ষ সরকারই পরিচালনা করবে ইনশাআল্লাহ। আন্দোলনের মাধ্যমেই সেই সরকার প্রতিষ্ঠা করা হবে।’

লিখিত বক্তব্যে সৈয়দ ইবরাহিম উল্লেখ করেন, নির্বাচন কমিশনের দায়িত্ব নেয়ার পর প্রথম এসিড টেস্ট ছিল কুমিল্লা সিটি নির্বাচন। জাতি চরম হতাশার সাথে লক্ষ্য করেছেন সরকারি সুযোগ সুবিধা ব্যবহার করে একজন এমপি কীভাবে নির্বাচন কমিশনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আইন অমান্য করে নিজের দাপট বজায় রেখেছেন। কমিশনাররা একজনকেই সামলাতে পারেন নাই, সেখানে ৩৫০ জনকে সামলাবেন কোন মন্ত্র বলে?’ তার মতে, আজ বিরোধী দল যে দাবিতে আন্দোলন করছে তার যথার্থতা ও যৌক্তিকতা দেশবাসীসহ বিশ্ববাসীর সামনে দিবালোকের মতো স্পষ্ট হয়েছে।

সম্প্রতি নড়াইলে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ‘সরকার চায় বলে বিরোধী দলের মিলাদ মাহফিলও পণ্ড হয়ে যায়। আবার সরকারই চায় বলে সংখ্যালঘুদের বাড়িঘর আগুনে পুড়ে ছাড়খার হয়ে যায়। হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি ভুলুণ্ঠিত হয়ে যায়। বলির পাঁঠা বানানো হয় নিরীহ সংখ্যালঘুদের। বিদ্যুতের দুর্নীতির অভিযোগ এনে ইবরাহিম বলেন, ‘জনগণের সম্পদ লুটপাটকারী সংশ্লিষ্ট সবাইকে দুদকের মাধ্যমে আইনের আওতায় আনার জোর দাবি করছি।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App