×

জাতীয়

চুরির অপবাদে শিশুকে মাথা ন্যাড়া করে রাতভর নির্যাতন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুলাই ২০২২, ০৪:৩৪ পিএম

চুরির অপবাদে শিশুকে মাথা ন্যাড়া করে রাতভর নির্যাতন

নেত্রকোণার মদনে রুদ্রশ্রী গ্রামে নির্যাতনের শিকার হয়েছেন শিশু রানা মিয়া।

নেত্রকোনার মদন উপজেলায় চুরির অপবাদে রানা মিয়া (১১) নামে এক শিশুকে রাতভর নির্যাতনের পর মাথা ন্যাড়া করে বিদ্যুতের খুঁটির সঙ্গে শিকলে বেঁধে রাখার অভিযোগ উঠেছে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হলে পুলিশকে খবর দেয় এলাকাবাসী। পুলিশের কথা শুনেই পালিয়ে যায় নির্যাতনকারীরা।

রবিবার (২৪ জুলাই) উপজেলার ফতেপুর ইউনিয়নের রুদ্রশ্রী গ্রামে এ ঘটনা ঘটে। নির্যাতনের শিকার মা হারা শিশুটি ওই গ্রামের হতদরিদ্র জাহাঙ্গীর মিয়ার ছেলে।

স্থানীয় লোকজনের সূত্রে জানা গেছে, রুদ্রশ্রী গ্রামের কাজল মীরের ছেলে সুমন মীর (১৮) শনিবার সকালে তার নিজ বসত ঘরেই ১১ হাজার ৫শ টাকা বাক্সে রাখে। টাকা বাক্সে রাখার সময় প্রতিবেশী শিশু রানাসহ তার পরিবারের লোকজন ঘরে উপস্থিত ছিল।

বিকেলে হাওর থেকে ফিরে এসে বাক্সের টাকা না পেয়ে শিশু রানাকে সন্দেহ করে সুমন। পরে সন্ধ্যায় বাড়ির সামনে রানাকে পেয়ে সুমন তার ঘরে নিয়ে আটকে রাখে। রাতভর আটকে রেখে নির্যাতন শেষে রবিবার সকালে মাথা ন্যাড়া করে বাড়ির সামনের বিদ্যুতের খুঁটির সঙ্গে বেঁধে রাখে। সকালে খবর পেয়ে স্থানীয় ইউপি সদস্য সুলতান উদ্দিন খুঁটি থেকে শিকলে বাধা রানাকে মুক্ত করে।

শিশু রানা এ প্রতিনিধিকে বলে, আমি কোন টাকা চুরি করিনি। আমাকে শনিবার সন্ধ্যা থেকে সুমন তার ঘরে আটকে রেখে কয়েকজন লোক নিয়ে রাতভর মারপিট করে। আমি এর বিচার চাই।

অন্যদিকে অভিযুক্ত সুমন মীর বলেন, শনিবার সকালে রানার সামনে ১১ হাজার ৫শ টাকা গুনে আমার বাক্সে রাখি। আমার টাকা রানাই চুরি করেছে। এর জন্য তাকে শাস্তি দিয়েছি। কিন্ত এখনো আমার টাকা উদ্ধার করতে পারিনি।

সংশ্লিষ্ট ইউপি সদস্য সুলতান উদ্দিন বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে রানার গা থেকে শিকল খুলে দিই। সুমন মীর খুব খারাপ কাজ করেছে।

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মুহম্মদ ফেরদৌস আলম জানান, খবর পেয়ে এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App