×

জাতীয়

খালেদার গ্যাটকো দুর্নীতির মামলায় চার্জগঠনের শুনানি শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুলাই ২০২২, ০৩:৩১ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১৫ আসামির বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলায় পরবর্তী অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ৩১ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

আজ রবিবার (২৪ জুলাই) ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আলী হোসেনের আদালতে তিন আসামির বিরুদ্ধে চার্জগঠন শুনানি হয়।

আসামিরা হলেন-চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান কমোডর জুলফিকার আলী, বন্দরের সাবেক সদস্য এ কে রশিদ উদ্দিন আহমেদ ও বন্দরের সাবেক পরিচালক (পরিবহন) এ এম সানোয়ার হোসেন। বিচারক বাকি আসামিদের পরবর্তী চার্জগঠন শুনানির জন্য আগামী ৩১ আগস্ট দিন ধার্য করেন। এদিন খালেদা অসুস্থ থাকায় আদালতে হাজির করা হয়নি।

২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী চারদলীয় জোট সরকারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া, তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৫ জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা দায়ের করেন।

এতে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ঠিকাদারি প্রতিষ্ঠান গ্যাটকোকে ঢাকার কমলাপুর আইসিডি ও চট্টগ্রাম বন্দরের কনটেইনার হ্যান্ডলিংয়ের কাজ পাইয়ে দিয়ে রাষ্ট্রের ১৪ কোটি ৫৬ লাখ ৩৭ হাজার ৬১৬ টাকার ক্ষতি করেছেন। মামলার পরদিন খালেদা জিয়া ও কোকোকে গ্রেপ্তার করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App