গায়ক ইলিয়াসের বিরুদ্ধে মামলা চালাতে চান না সুবহা

আগের সংবাদ

অভাবে ছাত্রাবাসে ফিরতে না পেরে ফাঁস দিলেন কলেজছাত্র

পরের সংবাদ

শিল্পকলায় নৃত্যনাট্য মুখর শ্রাবণ সন্ধ্যা

প্রকাশিত: জুলাই ২৪, ২০২২ , ১০:০৯ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৪, ২০২২ , ১০:০৯ অপরাহ্ণ

নাচের শৈল্পিকতায় শিল্পকলায় শিল্পের সুষমা বইয়ে দিয়েছিল নৃত্যপটিয়সী শিল্পীরা। সুরের সাথে ছন্দময় মুদ্রার সংমিশ্রণ অনন্য করে তুলেছিল শ্রাবণের সন্ধ্যাটিকে। ধ্রুপদী নাচের ঢেউয়ে গোটা মিলনায়তনে উষ্ণতা ছড়িয়ে দিয়েছিল শিল্পীরা। পরিবেশনার পরতে পরতে নান্দনিকতার ছোঁয়া দিয়ে শিল্পের আসরকে উপভোগ্য করে তুলেছিল শিল্পীরা। এমন দৃশ্যকল্পই চিত্রিত ছিল শিল্পকলা একাডেমিতে চলমান তিনদিনের জাতীয় নৃত্যনাট্য উৎসবের দ্বিতীয় দিন রবিবার (২৪ জুলাই)।

সন্ধ্যায় একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনের এই আয়োজনে নৃত্যনাট্য পরিবেশন করে ধৃতি নর্তনালয়, বহ্নিশিখা, সিলেটের নৃত্যশৈল ও বগুড়ার আমরা কজন শিল্পীগোষ্ঠি।

আসরের শুরুতেই ওয়ার্দা রিহাবের পরিচালনায় ‘হাজার বছরের বাঙালি’ গানের সাথে নৃত্যনাট্যে দ্যুতি ছড়ান ধৃতি নর্তনালয়। এরপর মাহবুব হাসান সোহাগের পরিচালনা ‘বারামখানা’; শিরেনামের নৃত্যনাট্য পরিবেশন করে বগুড়ার আমরা কজন শিল্পীগোষ্ঠি নীলাঞ্জনা জুঁইয়ের পরিচালনায় সিলেটের নৃত্যশৈল পরিবেশন করে ‘রূপান্তরের গান’ এবং সাহিদা রহমান সুরভীর পরিচালনায় বহ্নিশখা পরিবেশন করে নৃত্যনাট্য ‘কুঞ্জ সাজাও গো’।

আজ সোমবার সমাপনী আসরে নৃত্যনাট্য পরিবেশন করবে সাধনা নৃত্যদল, নৃত্যলোক সাংস্কৃতিক কেন্দ্র, নান্দনিক নৃত্য সংগঠন ও নৃত্যবিহারের শিল্পীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়