×

স্বাস্থ্য

হাসপাতালে ৬৭ ডেঙ্গু রোগী ভর্তি, মৃত্যু ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুলাই ২০২২, ১০:৩০ পিএম

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৬৭ জন। একই সময় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যুর সংবাদ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৮১ জন। আর আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৬ জন। এছাড়া বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৩১৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞাপ্তিতে বিষয়টি অবহিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৬৭ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৬৩ জন এবং ঢাকার বাইরে সারা দেশে চার জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

বর্তমানে সারাদেশে সর্বমোট ৩১৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ২৬১ জন এবং ঢাকার বাইরে ৫৮ জন ডেঙ্গু ভর্তি রয়েছেন।

এ বছর ১ জানুয়ারি থেকে ২৩ জুলাই পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট দুই হাজার ৮১ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট এক হাজার ৭৭৮ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৩০৩ জন।

একই সময় সারা দেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা সর্বমোট এক হাজার ৭৫৬ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট এক হাজার ৫১৪ এবং ঢাকার বাইরে সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ২৪২ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App