×

জাতীয়

ফুটপাতের পুলিশ বক্স ভেঙে দিলো ডিএনসিসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুলাই ২০২২, ০৬:৫৫ পিএম

ফুটপাতের পুলিশ বক্স ভেঙে দিলো ডিএনসিসি

শনিবার মেয়র আতিকুল ইসলামের উপস্থিতিতে পুলিশ বক্স ভেঙে দেয় ডিএনসিসি। ছবি: ভোরের কাগজ

রাজধানীর শেরে বাংলা নগরে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সামনের ফুটপাত থেকে অনুমোদনবিহীন ট্রাফিক পুলিশ বক্স উচ্ছেদ করেছে ঢাকা উত্তর করপোরেশন (ডিএনসিসি)।

শনিবার (২৩ জুলাই) দুপুরে ডিএনসিসির মেয়র আতিকুল ইসলামের নির্দেশনায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন অঞ্চল-৫-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ।

হাসপাতালের সামনের ফুটপাতে ঢাকা মহানগর ট্রাফিক পুলিশের একটি পুরোনো পুলিশ বক্স ছিল। এর পাশেই কংক্রিটের পিলার স্থাপন করে ইটের দেয়াল গেঁথে আরেকটি স্থায়ী পুলিশ বক্স নির্মাণ করা হয়েছিল। অভিযানের সময় দুটি পুলিশ বক্সই ভেঙে ফেলা হয়েছে।

অভিযান শুরুর আগে পুরোনো পুলিশ বক্সের ভেতর থেকে চেয়ার-টেবিল ও অন্যান্য আসবাবপত্র সরিয়ে নেন ওই স্থানের দায়িত্বে থাকা ট্রাফিক পুলিশের সদস্যরা। উচ্ছেদ অভিযানে পুরো সময় সশরীরে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

এসময় ডিএনসিসি মেয়র বলেন, পথচারীর যাতায়াত নির্বিঘ্ন ও নিরাপদ করতে ফুটপাত দখলমুক্ত করতে হবে। আজকে যদি এই ফুটপাত ব্যবহার করতে না পারার কারণে কোনো দুর্ঘটনা ঘটে বা পথচারীর মৃত্যু হয়, এই দায় কে নেবে? দেখে খুবই আশ্চর্য লেগেছে, খুব খারাপও লেগেছে। আমাদের ১৮ ফুট চওড়া ফুটপাতটিকে কীভাবে স্থায়ী পুলিশ বক্স করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App