×

জাতীয়

চবিতে যৌন হয়রানি: মূল হোতাসহ গ্রেপ্তার ৪

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুলাই ২০২২, ০৯:১৯ এএম

চবিতে যৌন হয়রানি: মূল হোতাসহ গ্রেপ্তার ৪

চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের সঙ্গে গ্রেপ্তারকৃত দুই আসামি। ছবি: সংগৃহীত

চবিতে যৌন হয়রানি: মূল হোতাসহ গ্রেপ্তার ৪

ছাত্রী হেনস্তার প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাহ আমানত হলের সামনে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। ছবি: সংগৃহীত

চবিতে যৌন হয়রানি: মূল হোতাসহ গ্রেপ্তার ৪

গ্রেপ্তারকৃত চারজন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) যৌন হয়রানির ঘটনায় মূল হোতা আজিমসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার রাতে তাদের চট্টগ্রামের রাউজান এলাকা থেকে আটক করা হয়েছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাহিনীটি।

আজিম হোসেন চবির ইতিহাস বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বাকি তিনজন বহিরাগত বলে নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল এম এ ইউসুফ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন জানায়, ভুক্তভোগী শিক্ষার্থী ও সিসিটিভি ফুটেজ দেখে তাদেরকে শনাক্ত করা হয়েছে। ঘটনার পর থেকে পলাতক ছিলেন তারা।

[caption id="attachment_359438" align="aligncenter" width="700"] ছাত্রী হেনস্তার প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাহ আমানত হলের সামনে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। ছবি: সংগৃহীত[/caption]

এর আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রী হেনস্তার ঘটনায় জড়িত আসামিদের ধরতে শুক্রবার রাত একটা থেকে দুইটা পর্যন্ত শাহ আমানত হলে অভিযান চালানো হয়। এ অভিযানে অংশ নিয়েছিলেন ৮০ জনের মতো পুলিশ সদস্য।

গত ১৭ জুলাই বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় এক শিক্ষার্থীকে যৌন নিপীড়ন করে পাঁচ যুবক। ওই বিশ্ববিদ্যালয় ছাত্রীকে গাছে বেঁধে বিবস্ত্র করে মুঠোফোনে ভিডিও ধারণেরও অভিযোগ পাওয়া যায়। এ সময় তার সঙ্গে থাকা এক বন্ধু প্রতিবাদ করলে তাকেও মারধর করা হয়। এর পরদিন প্রক্টরের কার্যালয়ে মেয়েটি অভিযোগ জানাতে গেলে চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বাধা দেন বলে অভিযোগ পাওয়া যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App