×

জাতীয়

ঘেরাও করতে আসলেও বাঁধা নয়, চা খাওয়াবো: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুলাই ২০২২, ০৫:০১ পিএম

আমি গণতন্ত্রে বিশ্বাসী। গণতান্ত্রিক চর্চা অব্যাহত থাকুক- সেটাই আমি চাই। কেউ যদি নিয়মতান্ত্রিক আন্দোলন করে, তাতে যেন বাঁধা দেয়া না হয়। প্রধানমন্ত্রী অফিস ঘেরাও করতে আসলে আসুক। কোনো বাঁধা দেয়া হবে না। বাংলামোটরে পুলিশ যে বাঁধা দিত, সেটাও আমি বন্ধ করে দিয়েছি। আমি তাদেরকে চা খাওয়াবো। তাদের কথা শুনব। কিন্তু কেউ যদি সেটা না করে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে। তাহলে উপযুক্ত জবাব দেয়া হবে।

শনিবার (২৩ জুলাই) বিকেলে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের সম্পাদক মন্ডলীর সঙ্গে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি। শোকাবহ আগস্ট এর মাসব্যাপী কর্মসূচি চূড়ান্ত করতেই এ সভা অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এতে সভাপতিত্ব করেন।

সভায় উপস্থিত ছিলেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, খায়রুজ্জামান লিটন ও এডভোকেট কামরুল ইসলাম। যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, ড. হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম। সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও মির্জা আজম। প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, আইন সম্পাদক অ্যাডভোকেট নজীবুল্লাহ হীরুসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ সহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা।

এ সময় সর্বশেষ জনশুমারি জরিপে বন্যা কবলিত কিছু অঞ্চল বাদে দেশের বর্তমান জনসংখ্যা ১৬ কোটি ৫০ লাখের কিছু বেশি বলে জানান তিনি। ১৭ বা ১৮ কোটি জনগণের তথ্য সঠিক নয় বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App