নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

ইউক্রেনকে আরও ২৭০ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

পরের সংবাদ

পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেপ্তার

প্রকাশিত: জুলাই ২৩, ২০২২ , ১১:২০ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ২৩, ২০২২ , ১১:২০ পূর্বাহ্ণ

ভারতের পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির ঘটনায় প্রায় ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে শনিবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার ভোরে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ইডির একটি দল জিজ্ঞাসাবাদের জন্য যায়। দিনের পুরো সময় ও রাতভর তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এই জিজ্ঞাসাবাদ চলাকালেই ১৩টি স্থানে অভিযান চালায় ইডি। এর মধ্যেই মন্ত্রীর ঘনিষ্ঠ এক সহযোগীর বাড়ি থেকে ২০ কোটি রুপি উদ্ধারের বিষয়টিও অবহিত করেছেন। খবর আনন্দবাজার পত্রিকার।

রাজ্য সরকারে এক সময়ে শিক্ষামন্ত্রীর দায়িত্বে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। ওই সময়ে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠেছে। এই অভিযোগ তদন্ত শুরু করেছে ইডি। ভারতীয় এই গোয়েন্দা সংস্থার দাবি, দক্ষিণ কলকাতায় পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে পাঁচশত থেকে দুই হাজার রুপির বান্ডিল উদ্ধার করা হয়। সেখানে প্রায় ২০টি মোবাইল পেয়েছে তারা। ইডির গোয়েন্দারা ধারণা করছেন, এসব রুপি বেআইনিভাবে শিক্ষক নিয়োগের সময় নেয়া ঘুষের অংশ।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়