×

জাতীয়

ন্যাজ্যারীণ চার্চের বিরুদ্ধে গুজবের অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুলাই ২০২২, ০৯:৩৯ পিএম

ন্যাজ্যারীণ চার্চের বিরুদ্ধে গুজবের অভিযোগ

ন্যাজ্যারীণ চার্চের বিরুদ্ধে অপপ্রচার ও গুজব ছড়ানো হচ্ছে বলে অভিযোগ করেছে কর্তৃপক্ষ। এসব গুজবকে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করছেন তারা।

বৃহস্পতিবার (২১ জুলাই) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে চার্চ অব দ্যা ন্যাজ্যারীণ, বাংলাদেশ কর্তৃক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চার্চ অব দ্যা ন্যাজ্যারীণ, বাংলাদেশের বোর্ড চেয়ারম্যান ও ডিস্ট্রিক সুপারিন্টেনডেন্ট রেভা. পুরেন রায়, ডিস্ট্রিক সুপারিন্টেনডেন্ট রেভা. অঞ্জন মোশী বোস, রেভা. দীপঙ্কর রায়, রেভা. কেরোবিন মার্ডি, রেভা. আন্দ্রিয়াস হেমব্রম এন্ড্রু, পরিচালক মি. স্টিভ কস্তা, প্রকল্প ব্যবস্থাপক মিসেস মুক্তি বৈদ্য।

চার্চ অব দ্যা ন্যাজ্যারীণ, বাংলাদেশের ডিস্ট্রিক সুপারিন্টেনডেন্ট রেভা. আন্দ্রিয়াস হেমব্রম এন্ড্রু লিখিত বক্তব্যে বলেন, সাম্প্রতিক সময়ে কিছু কিছু গুজব দৃষ্টিগোচর হওয়ার পরিপ্রেক্ষিতে আজকের এ সংবাদ সম্মেলন। এসব গুজব ভিত্তিহীন এবং উদ্দেশ্যপ্রণোদিত। সামগ্রিকভাবে তা প্রতিষ্ঠানের ভাবমূর্তি নষ্ট করার উদ্দেশ্যে করা হচ্ছে। এ গুজবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ প্রতিষ্ঠান সুদীর্ঘ ৩০ বছর ধরে ধর্মীয় ও জনকল্যাণমূলক সামাজিক কর্মকাণ্ড পরিচালনার জন্য সুপরিচিত ও প্রশংসিত।

তিনি বলেন, এ চার্চ সরকারের সাব-রেজিস্টার কর্তৃক নিবন্ধিত চার্চ অব দ্যা ন্যাজ্যারীণ, বাংলাদেশ বা এর অঙ্গসংগঠন মাদক, শিশু ও নারী নির্যাতন, মানব পাচার, বর্ণ ও জাতিগত বৈষম্য, লিঙ্গ বৈষম্য, মৌলবাদ, জঙ্গিবাদ, অর্থ পাচার (মানি লন্ডারিং), দুর্নীতি, সহিংসতা ও যেকোনো ধরনের অপরাধমূলক কার্যকলাপে ‘শূন্য সহনশীলতা’ নীতি অনুসরণ করে আসছে। পাশাপাশি এ চার্চ সমাজকল্যাণ, মানব উন্নয়ন এবং ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘বাংলাদেশ ন্যাজ্যারীণ মিশন’ প্রতিষ্ঠা করেছে যা এনজিও বিষয়ক ব্যুরো কর্তৃক নিবন্ধিত ও নিয়ন্ত্রিত। এই সংস্থা ধর্ম, বর্ণ নির্বিশেষে দরিদ্র ও সুবিধাবঞ্চিত জনমানুষের সার্বিক উন্নয়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বক্তারা বলেন, শুরু থেকেই চার্চ অব দ্যা ন্যাজ্যারীণ দেশের প্রচলিত সমস্ত আইন-কানুনের প্রতি গভীর শ্রদ্ধাশীল এবং আনুগত্য প্রকাশ করে আসছে। এছাড়াও চার্চ অব দ্যা ন্যাজ্যারীণ, বাংলাদেশ বা এর অঙ্গ সংগঠনের সঙ্গে সংযুক্ত বা কর্মরত কোনো কর্মকর্তা-কর্মচারী বা ব্যক্তি যদি আইন বা রাষ্ট্রবিরোধী এবং দুর্নীতিমূলক কর্মকাণ্ডে লিপ্ত হয় সেক্ষেত্রে প্রমাণ সাপেক্ষে প্রতিষ্ঠান সংশ্লিষ্ট কর্মী বা ব্যক্তির বিরুদ্ধে যথাযথ পদক্ষেপসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিতে প্রতিশ্রুতিবদ্ধ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App