×

শিক্ষা

ঢাবির ‘চ’ ইউনিটের ফল প্রকাশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুলাই ২০২২, ১১:৪৬ এএম

ঢাবির ‘চ’ ইউনিটের ফল প্রকাশ

বৃহস্পতিবার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন উপাচার্য ড. মো. আখতারুজ্জামান। ছবি: ভোরের কাগজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এবছর ১৩০টি আসনের বিপরীতে পাস করেছেন মোট ২৪১ জন শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২১ জুলাই) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের সাধারণ জ্ঞান অংশের ভর্তি পরীক্ষা গত ১৭ জুন অনুষ্ঠিত হয়। এ ইউনিটে মোট ১৩০টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করেন ছয় হাজার ১৫৬ জন শিক্ষার্থী।সাধারণ জ্ঞান পরীক্ষায় উত্তীর্ণ হওয়া এক হাজার ৫০০ জন শিক্ষার্থীদের অঙ্কন পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ২ জুলাই।

যেভাবে ফলাফল জানা যাবে

‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি ছাত্রছাত্রী তার উচ্চ মাধমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাশের সন ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

তাছাড়া, আবেদনকারী বাংলালিংক, রবি, এয়ারটেল এবং টেলিটক মোবাইল ফোন থেকে DU CHA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে করে ফিরতি এসএমএসে তার ফলাফল জানতে পারবে।

উর্ত্তীণ শিক্ষার্থীদের জন্য করণীয়

(ক) পাশকৃত শিক্ষার্থীদেরকে আগামী ২৪ জুলাই থেকে ৩০ জুলাইয়ের মধ্যে ভর্তিপরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

(খ) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৪ জুলাই থেকে ২৮ জুলাইয়ের ২০২২ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম চারুকলা অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

(গ) ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৪ জুলাই থেকে ২৮ জুলাইয়ের পর্যন্ত চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App